ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় যুবকদের উদ্যোগে গ্রাম লকডাউন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কুমিল্লার নাঙ্গলকোটে যুবকদের উদ্যোগে বান্নগর গ্রাম লকডাউন করা হয়েছে। 

রোববার থেকে গ্রামটির বাসিন্দারা স্বেচ্ছায় অবরুদ্ধ জীবনযাপন করছেন।

উপজেলার মক্রবপুর ইউপির বান্নগর গ্রামের প্রতিটি প্রবেশ পথে বাঁশ দিয়ে তৈরি করা হয়েছে অস্থায়ী ফটক। কেউ যাতে গ্রামে প্রবেশ করতে না পারে কিংবা গ্রামের কেউ যাতে অযথা বের হতে না পারে, সে জন্য ফটকে বসানো হয়েছে পাহারা।বন্ধ ঘোষণা করা হয়েছে সবধরনের খেলাধুলা ও সামাজিক অনুষ্ঠান। ফটকে পাহারা দিচ্ছে যুবকরা। 

এছাড়া জরুরি কাজে বের হওয়া ও গ্রামে প্রবেশ করা মানুষদের শরীরে ছিটানো হচ্ছে জীবাণুনাশক। প্রত্যেককে দেয়া হচ্ছে মাস্ক ও হাত মোজা।

লকডাউনে নেতৃত্ব দিচ্ছেন ইউপি সদস্য ছোয়াব মিয়া, ব্যবসায়ী আলমগীর হোসেন, সোহেল রানা সাগর, দলিল লিখক মনিরুজ্জামান, সমাজ সেবক মোস্তাফিজুর রহমান, আসাদুজ্জামান কামরুল, সাহাদাত হোসেন মোল্লা প্রমুখ।

মক্রবপুর ইউপির চেয়ারম্যান গোলাম মোর্তুজা চৌধুরী মুকুল বলেন, বান্নগর গ্রামে প্রায় পাঁচশ পরিবারের বাস। নিজেদের সুরক্ষার জন্য বহিরাগতদের প্রবেশ নিষেধ ও নিজেদের চলাফেরা সীমিত করেছে গ্রামের যুবসমাজ। তাদের এই উদ্যোগ সবার প্রশংসা কুড়িয়েছে।