ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

কুমিল্লায় যৌতুকের দাবি মেটাতে না পারায় স্ত্রীকে হত্যায় মোয়াজ্জেম হোসেন ভূইঁয়া সুমন (৩০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (২৫জানুয়ারি) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এ রায় দেন। একই সঙ্গে তাকে দশ হাজার টাকা জরিমানাও করা হয়।

মোয়াজ্জেম হোসেন সুমন চৌদ্দগ্রাম উপজেলার কমলপুর গ্রামের মৃত শেখ আহাম্মদ ভূইঁয়ার ছেলে রায় ঘোষণাকালে তিনি আদালতে উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত।

আদালত সূত্রে জানা গেছে, বিয়ের পর থেকেই মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমন ও তার স্ত্রী রোজিনা আক্তার রিয়ার মধ্যে যৌতুকসহ পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছিল। এর মধ্যে সুমন তার স্ত্রীর মাধ্যমে শ্বশুর বাড়ি থেকে স্বর্ণের কানের দুল , চেইনসহ বিভিন্ন জিনিস দাবী করে। এসব দেওয়ার পরও সুমন সন্তুষ্ট না হয়ে আরো একলক্ষ টাকা দাবী করে। টাকার জন্য রিয়াকে অত্যাচার নির্যাতন করতে থাকে। এর জেরে ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি ধারালো ছুরিকাঘাতে রিয়াকে হত্যা করেন সুমন।

এ ঘটনায় নিহতের ছোট বোন শারমিন আক্তার বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় মামলা করেন। দীর্ঘ ১০ বছর বিচার কার্য পরিচালনার পর বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

তবে এ রায়ের বিরুদ্ধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমন আগামী সাত দিনের মধ্যে হাইকোর্ট ডিভিশনে আপিল করতে পারবেন বলে জানা গেছে।