ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় ৪৮ দিনে এক টন গাঁজা উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

কুমিল্লা জেলা পুলিশের ব্যাপক মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে মাত্র ৪৮ দিনে এক টনের বেশি গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এই সময়ে মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জেলা পুলিশ ৪১৫জনকে গ্রেফতার করে। 

সোমবার সকালে কুমিল্লা জেলা পুলিশের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান কুমিল্লা জেলা এসপি ফারুক আহমেদ। 

কুমিল্লা জেলা এসপি ফারুক আহমেদ জানান, কুমিল্লা জেলা পুলিশ মাদক উদ্ধারে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে মাত্র ৪৮ দিনে এক হাজার কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। 

এসপি বলেন, এ বছরের ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত কুমিল্লা জেলা পুলিশ ১ হাজার ৪৬ কেজি গাঁজা, ১৮ হাজার ৪১৪টি ইয়াবা, ৪ হাজার ৭০৫ বোতল ফেন্সিডিল ও ৩১৭ লিটার দেশি মদ উদ্ধার করেছে।

আটককৃত মাদকের বাজার মূল্য,  ১ কোটি ৯২ লক্ষ ৬৭ হাজার ২০০ টাকা বলে তিনি জানান। 

এসপি ফারুক আহমেদ জানান, মূলত দুইটি বিষয়কে সামনে রেখে জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে কাজ করছে। এর মধ্যে একটি হলো, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা। দ্বিতীয়টি হলো, আইনের প্রয়োগের মাদকের চালান, ব্যবসা এবং সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা। 

প্রেস ব্রিফিংয়ে এ সময় গণমাধ্যমের কর্মীরা ছাড়াও পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।