ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় ৭৮ দিনে কোরআন মুখস্থ করলো ৪ কিশোরী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২  

কোরআন আল্লাহর বাণী। যা মহানবী হযরত মুহাম্মাদ (সা.) উপর আরবি ভাষায় অবতীর্ণ হয়েছে। এটি একটি মুজিজা বা অলৌকিক গ্রন্থ যা মানব জাতির পথ নির্দেশক হয়ে কাজ করছে। মুসলমানদের বিশ্বাস, কোরআনে মানব জীবনের সকল সমস্যার সমাধান রয়েছে এবং এটি একটি পূর্ণাঙ্গ জীবন বিধান।

কুমিল্লার জেলার দেবিদ্বার মাত্র ৭৮ দিনে পবিত্র কোরআন মুখস্ত করে আলোড়ন সৃষ্টি করেছে জামিয়া ইসলামিয়া দারুল কোরআন মাদরাসার চার শিক্ষার্থী। ওই মাদরাসার শিক্ষক হাফেজা মাকসুদা আক্তারের তত্বাবধানে তারা কোরআন মুখস্ত করে দুই মাস ১৮ দিনে।

চার জন শিক্ষার্থী হল জেলার দেবিদ্বার উপজেলা পৌর ফাতেহাবাদ গ্রামের আবু তাহেরের কন্যা হালিমা আক্তার (১২),হেতিমপুর গ্রামের লিটন মিয়ার কন্যা ইফরাত আক্তার (৯),জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার কান্দুঘর গ্রামের ইদন মিয়ার কন্যা শিশু ইসরাত জাহান স্বর্ণা (৯) ও জাহাঙ্গীর আলম এর কন্যা সাদিয়া আক্তার (১১)।

মাদরাসার সূত্রে জান যায় বুধবার শিশুদের কোরআন মুখস্থ শেষ হয়। এ বছরের ২ অক্টোবর তারা কোরআন শেখা শুরু করে এবং ৭৮ দিনে কোরআন মুখস্থ করে।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মুফতী আবু বকর আল মাদানী বলেন, দুই বছর আগে আমাদের মাদরাসা প্রতিষ্ঠা করি। দেড় বছর আগে চার শিক্ষার্থী আমার মাদরাসায় ভর্তি হয়। আমাদের ৫ জন শিক্ষক ও ৫ জন শিক্ষিকার শ্রমের সুফল তারা।

 উল্লেখ্য আল কুরআনে হাফেজদের মর্যাদা সম্পর্কে রাসূল (সাঃ) ইরশাদ করেন, যে ব্যক্তি কুরআন পাঠ করবে এবং একে হিফয করবে এবং এর যাবতীয় হালাল বিষয়গুলোকে হালাল ও হারাম বিষয়সমূহকে হারাম মনে করবে আল্লাহ পাক তাকে জান্নাতে প্রবেশ করাবেন। শুধু তাই নয়,তার পরিবারস্থ এমন দশ ব্যক্তির ব্যাপারে তার সুপারিশ মকবুল হবে যারা দোযখে যাওয়ার উপযুক্ত হয়ে গিয়েছিল।(তিরমিযী শরীফ)।