ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

কুমেক হাসপাতালের অবসরপ্রাপ্ত পিয়ন এখন ডাক্তার!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

কুমিল্লার বরুড়া উপজেলার লগ্নসার গ্রামের মোঃ শামছুল হক কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের একজন অবসরপ্রাপ্ত পিয়ন। ২০০৮ সালে তিনি অবসরে যান।

এরপর নিজ এলাকা বরুড়া উপজেলার চন্ডিমূড়া বাজারে হক মেডিকেল নামে একটা ফার্মেসি খুলে বসেন। ফার্মেসি খুলে সেখানে তিনি নিয়মিত ডাক্তার সেজে আশেপাশের মানুষের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। নিজেকে পল্লী চিকিৎসক দাবী করে নিয়মিত মানুষের সাথে প্রতারণা করে আসছেন। যদিও কোনো কাগজপত্র দেখাতে পারেননি শামছুল হক।

তার ফার্মেসিতে গিয়ে দেখা গেছে, যেকোনো রোগী দেখে পরীক্ষা নীরিক্ষা ছাড়াই প্রেসক্রিপশন লিখছেন এমবিবিএস ডাক্তারের মতো। সেই প্রেসক্রিপশনে এন্টিবায়োটিকসহ এখতিয়ার বহির্ভূত ঔষধও লিখছেন শামছুল হক। এ এলাকার অধিকাংশ মানুষ নিরক্ষর হওয়ায় বুঝছেন না শামছুল হকের ব্যবসার ফন্দি।

বিএমডিসি আইন ২০১০ অনুযায়ী এমবিবিএস পাশ ছাড়া কেউ নামের আগে ডাক্তার লিখতে না পারলেও, শামছুল হক তার পুরো ফার্মেসি জুড়ে নামের আগে ডাক্তার লিখে রঙ-বেরঙের ডিজাইন করে রেখেছেন। শুধু তাই নয়, তার লিখিত একটি প্রেসক্রিপশন সাংবাদিকদের হাতে আসে। সেখানে তিনি নামের আগে ডাক্তার তো লিখেছেনই নামের ঠিক নিচেই লিখেছেন অবসরপ্রাপ্ত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল। যা দেখে সাধারণ মানুষেরা বুঝতেই পারছেন না তিনি ডাক্তার ছিলেন নাকি একজন পিয়নই ছিলেন কেবল।

একজন অবসরপ্রাপ্ত পিয়নের নামের আগে ডাক্তার এবং চিকিৎসা দেওয়ার বিধান আছে কিনা জানতে চাইলে শামছুল হক সাংবাদিকদের উপর চড়াও হয়ে বলেন, আমি আমার জায়গায় ঠিক আছি, আপনারা যা পারেন করেন”।

এই বিষয়ে কুমিল্লা সিভিল সার্জন ডাঃ মুজিবুর রহমান বলেন,আমরা তার সবকিছু যাচাই করে, তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব”।