ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুড়িগ্রামে মায়ের চেয়ে ছেলে ১৫ বছরের বড়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২২  

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের যুবক এনামুল হক ভোটার আইডি কার্ডের বয়স নিয়ে পড়েছেন বিপাকে। বয়স নিয়ে ভুল তথ্য থাকার কারণে তার চেয়ে তার মায়ের বয়স ১৫ বছর কম হওয়ায় বিড়ম্বনাসহ নানা শঙ্কায় ভুগছেন তিনি।

মো. এনামুল হকের বাবার নাম মৃত সৈয়দ আলী আর মায়ের নাম আলেয়া বেগম। সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের ছত্রপুর মিল পাড়া গ্রামে তার বাড়ি। আইডি কার্ডে এনামুলের জন্মতারিখ ‘১ জানুয়ারি ১৯৪৩’ দেখানো হয়েছে। আর তার মা আলেয়া বেগমের জন্মতারিখ দেখানো হয়েছে ‘১ জানুয়ারি ১৯৫৮’। এতে মায়ের চেয়ে ছেলের বয়স ১৫ বছর বেশি। অর্থাৎ এনামুলের বয়স এখন এনআইডি অনুযায়ী ৭৯ বছর। আর স্কুল সনদ অনুযায়ী বয়স ৩২ বছর।

এ বিষয়ে এনামুল হক বলেন, আমি ভোটার হওয়ার সময় তালিকা প্রস্তুতকারীকে সঠিক বয়সের কথা বললেও তিনি এ কাজটি করেছেন। তার একটি ভুলে সরকারি-বেসরকারি বিভিন্ন কাজে আমাকে বিড়ম্বনা ও হয়রানির স্বীকার হতে হচ্ছে।

এনামুল হকের স্ত্রী বিজলি বেগম বলেন, আমার স্বামী ভোটার আইডিতে বয়স এত বেশি থাকার কারণে সরকারি ও বেসরকারি বিভিন্ন কাজে সমস্যা হচ্ছে। আমরা সমাধান করার জন্য যোগাযোগ করেছি। তারা বলছে, টিক করতে গেলে সমস্যা আছে। তাই আর ঠিক করছি না, ওই অবস্থায় আছে।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানান, তারা প্রয়োজনীও কাগজপত্রসহ অনলাইনে আবেদন করলে এনআইডি বিভাগ থেকে জানানো হবে, কোথায় এ আবেদনটি নিষ্পত্তি হবে। ভুল যে হয় না তা ঠিক নয়। ভুল হলে সমাধানেরও ব্যবস্থা আছে।