ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ক্ষমা চাইলেন মুশফিক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০  

বাইশ গজের ক্রিকেটে সব খেলোয়াড়ের মেজাজ সবসময় এক থাকে না। অনেকেই খেলার সময় মেজাজ হারিয়ে বসেন, যা পরবর্তীতে জন্ম দেয় আলোচনা-সমালোচনার। সোমবার মাঠেই সতীর্থকে মারতে গিয়ে বিতর্কের জন্ম দিয়েছিলেন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। পরবর্তীতে নিজের ভুল বুঝতে পেরে অবশ্য ক্ষমা চেয়েছেন তিনি। 

এই ঘটনার পর থেকেই তুমুল সমালোচনার শিকার হন মুশফিক। অতঃপর মঙ্গলবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন তিনি। সেখানে ঢাকার অধিনায়ক লেখেন, ‘আনুষ্ঠানিকভাবে সবার আগে আমি ম্যাচ চলাকালীন ঘটে যাওয়া ঘটনাটি সম্পর্কে আমার সমস্ত ভক্ত এবং দর্শকদের কাছে ক্ষমা চাই। আমি এরই মধ্যে আমার সহকর্মী ও সতীর্থ নাসুমের কাছে খেলার পরে ক্ষমা চেয়েছি। এছাড়া আমি সর্বশক্তিমান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করি।’

তিনি আর লেখেন, ‘আমি সর্বদা মনে রাখি যে, আমি সর্বোপরি একজন মানুষ এবং আমি যে অঙ্গভঙ্গি দেখিয়েছি তা মোটেই গ্রহণযোগ্য ছিল না। ইনশা আল্লাহ আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, ভবিষ্যতে মাঠে বা মাঠের বাইরে এটির পুনরাবৃত্তি হবে না। জাজাকাল্লাহ খায়ের।’

এর আগে সোমবার ম্যাচের ১৭ তম ওভারে শফিকুল ইসলামের বলে পুল করতে গিয়ে ক্যাচ তুলে দেন বরিশালের ব্যাটসম্যান আফিফ হোসেন। দারুণ ব্যাটিং করা আফিফের ক্যাচটি উঠে উইকেটের পেছনে, তবে একটু দূরেই। হাওয়ায় বল ভাসতে থাকলে তালুবন্দি করতে একদিক থেকে দৌড়ান মুশফিক, অন্যদিক থেকে এগিয়ে আসেন স্পিনার নাসুম আহমেদ।

বারবার নাসুমকে কাছে না আসতে ইশারা করছিলেন মুশফিক। এক পর্যায়ে মুশফিক ক্যাচ নিলেও বলের দিকে চেয়ে দৌড়াতে থাকা নাসুমের সঙ্গে তিনি ধাক্কা খান। সে সময় আবেগকে নিয়ন্ত্রণে রাখতে পারেননি ঢাকার অধিনায়ক। ক্যাচ নিয়েই নাসুমের দিকে অনেকটা ঘুষি মারার ভঙ্গিমা দেখান মুশফিক। সে সময় অধিনায়কের দিকে অপরাধীর মতো দৃষ্টিতে চেয়ে থাকেন নাসুম। পরবর্তীতে সতীর্থরা তাকে সান্তনা দেয়।

মুশফিকের ক্ষীপ্ত হওয়ার পেছনে শুধু যে এই কারণ তা নয়। এর আগে শফিকুল ইসলামের বাজে থ্রোর কারণে ইনিংসের শুরুর দিকে জীবন পান আফিফ। পরবর্তীতে আরেকবার সহজ সুযোগ হাতছাড়া করে তাকে রান আউট করতে পারেননি আল আমিন জুনিয়র। দলের এমন ছন্নছাড়া ফিল্ডিংয়েই মূলত রেগে ছিলেন মুশফিক।

এর আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫০ রান করে বেক্সিমকো। যেখানে দলের হয়ে ৩০ বলে ৪৩ রানের দারুণ ইনিংস উপহার দেন মুশফিক। গুরুত্বপূর্ণ ম্যাচটি ৯ রানে জিতে নিয়েছে তার দল।