ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

খালেদা জিয়ার খোঁজ রাখছেন না নেতারা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে এক সময় ঘিরে রাখা নেতারা আচমকা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। দলটির কেন্দ্রীয় নেতারা রহস্যময় কারণে খালেদা জিয়া ও তার যত্ন কিংবা বাড়ি ভাড়া সংক্রান্ত কোনো খবর রাখছেন না। এর ফলে দলের ভেতরে দানা বেঁধেছে সন্দেহের ডালপালা।

জানা গেছে, খালেদা জিয়া কারান্তরীণ থেকে নির্বাহী আদেশে মুক্ত হওয়ার পর তার ভাড়া বাড়ি গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়ি ‘ফিরোজা’য় বসবাস করছেন। সময়ের স্রোতে ধাপে ধাপে সেই বাড়ি কিংবা খালেদা জিয়ার খোঁজ নেয়া কমিয়ে দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

গত ১৫ মাস ভাড়া বাড়ি ‘ফিরোজা’র মাসিক ভাড়া পরিশোধ হয়নি। বাকি পড়ে রয়েছে বিদ্যুৎ, গ্যাস, ময়লা বিলসহ অন্যান্য বিলও। প্রশ্ন উঠেছে, দলের নেতাকর্মীরা কি তাহলে এতদিন ব্যক্তিগত স্বার্থসিদ্ধির পেছনে ছুটেছেন?

সূত্র বলছে, কারাগারে যাওয়ার আগে ২০১০ সাল থেকে গুলশানে দেড় বিঘার বিশাল বাড়ি ‘ফিরোজা’ ভাড়া নিয়ে থাকতেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি কারাগারে যাওয়ার পর থেকেই দলের গুটি কয়েক নেতা বা পরিবার ছাড়া ওই বাড়ির খোঁজ কেউ নেয়নি। খালেদা জিয়া কারাগার থেকে গুলশানের ‘ফিরোজা’য় আসার পর নেতারা তার প্রতি বিমুখ হতে থাকেন।

সূত্র জানায়, বিএনপি দুই ডালে হাঁটছে। লন্ডন থেকে আসা নির্দেশ পালনে ব্যস্ত রয়েছেন নেতারা। তাই সেখানকার কড়াকড়ির জন্য ফিরোজার দিকে নেতাদের নজর কমে গেছে। খালেদা জিয়ার ভাড়া বাসা ‘ফিরোজা’য় দুই-চারজন কাজের লোক আর ফার্নিচার ছাড়া কিছুই নেই। কাজের লোকেরা এখনো আছে কিনা, সে বিষয়েও কিছু জানা নেই। এ বিষয়ে জানতে চাইলে বিএনপির মহাসচিব থেকে শুরু করে দলের জ্যেষ্ঠ নেতাদের কারো কাছে কোনো তথ্য নেই। বরং তারা একে অন্যকে দোষারোপ করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, খালেদা জিয়ার বাড়ি ভাড়া, গ্যাস-পানি-বিদ্যুৎ বিল মূলত রিজভীর দায়িত্বে রয়েছে। রিজভী যেহেতু পার্টি অফিসেই থাকেন, তাই সেখান থেকে তিনি তত্ত্বাবধান করবেন। কিন্তু তিনি যে সেটি করছেন না- সেটা তো আমাদের জানার কথা না।

তিনি আরো বলেন, প্রতি মাসে দলীয় তহবিল থেকে ম্যাডামের (খালেদা জিয়া) বাড়ি ভাড়াসহ ইউটিলিটি বিলের একটি ব্যয় দেখানো হয়। সেটি আসলে কোথায় যায়- এখন সেই প্রশ্ন দলের অভ্যন্তরে দানা বেঁধেছে। ম্যাডামের বাড়ির বকেয়া বিল বিষয়ে গণমাধ্যমে খবর প্রকাশ পাওয়ার পর আমরা ইমেজ সংকটে পড়েছি।

উল্লেখ্য, ২০১০ সালে গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়ি ফিরোজা ভাড়া নেন খালেদা জিয়া। প্রথম দফায় তিন বছরের বাড়ি ভাড়ার মেয়াদ ২০১৩ সালে শেষ হয়। এরপর কয়েক দফায় চুক্তি নবায়ন করা হয়। সে চুক্তিও শেষ হয় পনের মাস আগে। বাড়ির মালিক বিদেশে রয়েছেন। এ অবস্থায় বাড়িটি ছেড়ে দেয়া হবে কিনা তা নিয়েও বিএনপির জ্যেষ্ঠ নেতারা কিছুই বলতে পারেননি।