ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

গেইলের যে রেকর্ড এখন ধরাছোঁয়ার বাইরে!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

ক্যারিবিয়ান মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল যেখানেই যান ছক্কার পসরা সাজান। টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা হিসেবে পরিচিত এই ব্যাটসম্যান সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অনন্য এক রেকর্ড গড়েছেন। তার এই রেকর্ডের ধারেকাছেও নেই কেউ।

গতকাল ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএল ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ড গড়েছেন গেইল। আইপিএলে তার ছক্কার সংখ্যা বর্তমানে ৩৫১টি। তিনিই একমাত্র ক্রিকেটার, যিনি আইপিএলে এমন কীর্তি গড়লেন। এই রেকর্ড গড়তে পাঞ্জাব কিংসের এই বাঁহাতি ব্যাটসম্যান ১৩৩ ইনিংস খেলেন।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে গতকালের ম্যাচে ২৯ বলে ৪০ রানের ইনিংস খেলেন গেইল। যেখানে ছিল ২টি ছক্কা ও ৪টি চারের মার। আইপিএলে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর দিক থেকে গেইলের পর আছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। তিনি ১৭৭ ম্যাচে ২৩৭টি ছক্কা হাঁকান। 

অর্থাৎ দুইয়ে থাকা ডি ভিলিয়ার্স গেইলের চেয়ে ১১টি ছক্কা পিছিয়ে! সেরা পাঁচের বাকি তিনটি স্থানে আছেন মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা ও বিরাট কোহলি। তারা যথাক্রমে ২১৬, ২১৪ ও ২০১টি করে ছক্কা হাঁকিয়েছেন।