ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

গোমতীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৯  

কুমিল্লা গোমতী নদীর চরে ও তীরে গড়ে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। সোমবার সকাল ১০ টা থেকে পরিচালিত অভিযানে ১৩৯ টি অবৈধ অস্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

 

news-image

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোমতীর পালপাড়া, চাঁওনপুর, আড়াইওড়া শ্রীপুর এলাকায় গোমতী বেড়ীবাঁধ ও চর দখল করে গড়ে উঠা দোকানপাট, বাড়িঘর বোল্ডোজার- ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেয়া হচ্ছে।

 

এদিকে উচ্ছেদ অভিযানের স্থানে অবৈধ স্থাপনা যারা নির্মাণ করেছেন গতকাল রবিবার কুমিল্লা জেলা প্রশাসন তাদেরকে উচ্ছেদের বিষয়ে অবগত করেন।

এদিকে উচ্ছেদের নোটিশ পেয়ে গোমতীর চর ও বেড়িবাঁধ দখলকারীরা সকাল থেকে নিজ উদ্যেগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে থাকেন।

উচ্ছেদ অভিযানের বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোঃআবুল ফজল মীর জানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী সারাদেশের ৬৪ জেলার নদনদী খাল বিল ও ছড়াসহ অন্যান্য সরকারী জলাশয় এবং তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনার প্রেক্ষিতে আজ কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোমতীনদীর ১৩৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। গোমতীর আদর্শ সদর উপজেলার উত্তর শ্রীপুর,পশ্চিম মাঝিগাছা, পশ্চিম বিষ্ণুপুর আড়াইওড়া ও দক্ষিণ রসুলপুর এ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার নির্বাহী প্রকৌশলী আবদুল লতিফ,আদর্শ সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.কে.এম ফয়সাল, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলাম, অমিত দত্ত, সৈয়দ ফারহানা পৃথা, মোঃআশরাফ আলী,বেগম নাসরিন সুলতানা নিপা, মোঃআবু সাঈদ, নাসরিন সুলতানা রিপা, এস.এম মোস্তাফিজুর রহমান ও মাহমুদুল হাসানসহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।