ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

গোয়াল ঘরের পাশে বাজারের ব্যাগে কাঁদছিল নবজাতক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ জুন ২০২৩  

চাঁদপুর শহরের ষোলঘর এলাকায় গোয়াল ঘরের পাশে বাজারের ব্যাগে মিলল এক জীবিত নবজাতক। শনিবার দুপুরে ওই নবজাতককে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়।

এর আগে শুক্রবার রাতে ষোলঘর পাকা মসজিদ এলাকার পুলিশ সুপারের বাসভবন সংলগ্ন ঢালী বাড়ির খোকন ঢালীর গোয়াল ঘরের পাশে নবজাতকটিকে জীবিত অবস্থায় পাওয়া যায়।

জানা যায়, রাতে গোয়াল ঘরে গরুকে ঘাস দিতে যান নিজাম ঢালী। ওই সময় কান্নার আওয়াজ শুনতে পেয়ে তাকে রক্তাক্ত ও জীবত অবস্থায় নবজাতকটিকে দেখতে পান। পরে নবজাতকের শরীর পরিষ্কার করে রাতেই প্রাইভেট চেম্বারে শিশু বিশেষজ্ঞ ডাক্তার আজিজুর রহামনকে দেখিয়ে চিকিৎসাসেবা নেন। কে বা কারা রাতের আঁধারে নবজাতককে মুখে গামছা পেঁছিয়ে বাজারের ব্যাগে ঢুকিয়ে গোয়াল ঘর এবং গোসল খানার পাশে ফেলে রাখে। 

শনিবার দুপুরে খবর পেয়ে চাঁদপুর মডেল থানার এসআই মো. কবির হোসেন ওই নবজাতকে তাদের বাড়ি থেকে এনে নিজামের ছোট ভাইয়ের স্ত্রী সখিনা বেগমের তত্বাবধানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে ওই নবজাতক পুলিশ হেফাজতে সখিনা বেগমের তত্বাবধানে চাঁদপুর সরকারি হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন।

হানিফ ঢালীর স্ত্রী সখিনা বেগম বলেন, শুক্রবার রাতে আমার ভাসুর গোয়াল ঘরে তার গরুকে ঘাস দিতে গিয়ে কান্নার আওয়াজ শুনতে পেয়ে এগিয়ে গিয়ে দেখেন একটি বাজারের ব্যাগের মধ্যে শিশুটি রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। তারপর তাকে সেখান থেকে উদ্ধার করে আমরা পরিষ্কার করেছি। আমি আমারও একটি শিশু সন্তান রয়েছে, তার সঙ্গে এই নবজাতককেও বুকের দুধ পান করিয়েছি।

চাঁদপুর সদর মডেল থানার এসআই কবির হোসেন বলেন, ওসির নির্দেশে আমি খবর পেয়ে সকালে ওই বাড়ি থেকে নবজাতককে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি করিয়েছি। বর্তমানে সে সখিনা বেগমের তত্ত্বাবধানে হাসপাতালে চিকিৎসাধীন।