ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

গ্রেনেড হামলা: খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০  

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিচারক দেবব্রত বিশ্বাসের আদালতে মামলাটির আবেদন করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। 

মামলার বিবরণী থেকে জানা গেছে, শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ওই গ্রেনেড হামলা করা হয়েছিলো। আর এর পরিকল্পনাকারী ইন্ধনদাতা হচ্ছেন খালেদা জিয়া। আসামি মুফতি হান্নানের জবানবন্দিতে তা প্রকাশ পেয়েছে।

অভিযোগে আরো বলা হয়, জিয়াউর রহমান যেভাবে আড়াল থেকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যা করে রাষ্ট্র ক্ষমতায় এসেছিলেন। একইভাবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলায় হত্যা করে ক্ষমতা পাকা পোক্ত করতে চেয়েছিলেন খালেদা জিয়া।