ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

চতুর্থ শ্রেণীর ক্যপ্টেন হতে হাজার টাকার প্রচারণা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

ছবিতে দেয়া পোস্টারটি এমনভাবে সাজানো হয়েছে যেটা দেখলে প্রথমে যে কেউ ভেবে নিতে পারে কোন জাতীয় নির্বাচন কিংবা স্থানীয় প্রতিনিধি নির্বাচনের পোস্টার। কিন্তু এটা যে একটি প্রথামিক বিদ্যালয়ের এক ছাত্রের ক্লাস ক্যাপ্টেন হওয়ার জন্য হাজার টাকার প্রচারণা সেটা ছবিটির দিকে একটু ভাল করে লক্ষ্য করলেই বুঝা যাবে।

পোস্টারে লেখা রয়েছে, কামারগাঁও আব্দুল বারী খান প্রাথমিক বিদ্যালয় ক্যাপ্টিন নির্বাচন। শ্রেণি চতুর্থ, শাখা-গোলাপ, রোল-০২। মাহমুদুর রহমান অনিককে টিফিন বক্স মার্কায় ভোট দিন। টিফিন বক্স মার্কায় আপনার মূল্যবান ভোট দিয়ে সহপাঠী বন্ধু-বান্ধবী এবং অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দের সেবা করার সুযোগ দিন।

মুন্সীগঞ্জের শ্রীনগর থানার ভাগ্যকূল ইউনিয়নের ‘কামারগাওঁ আব্দুল বারী খান প্রাথমিক বিদ্যালয়’ এর ঘটনা এটি। তবে ঘটনাটি ছিলো ২০১৭ সালের। সেসময় স্কুলের প্রধান শিক্ষক কণিকা রানী ঘোষের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায়, ক্লাস ক্যাপ্টেন নির্বাচনের দিন স্কুলের আশেপাশে আসলে বিষয়টি তার নজরে আসে।

তবে হুট করেই সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টারটি আবার ভাইরাল হয়ে যায়। যেটি নিয়ে রীতিমতো সমালোচনা করছেন নেটাগরিকরা। সৌদি প্রবাসী ফারুখ আহমেদ পোস্টারটি শেয়ার করে লিখেছেন, নেতৃত্বের প্রশিক্ষণ এখন প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু হচ্ছে। আশা করছি তা সংসদে গিয়ে শেষ হবে।