ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

চাঁদপুর-ফরিদগঞ্জে সড়কের বিভিন্ন স্থান যেন মরণ ফাঁদ .............

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

চাঁদপুর-ফরিদগঞ্জ আঞ্চলিক মহাসড়কে প্রতিদিন ফাঁ ফাঁ করে গাড়ি চলছে। সওজের সড়কটির বিভিন্ন স্থানে কুঁজ কিংবা মণ্ডের ন্যায় ঢালা পিচের কারণে দিন দিন সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। প্রায়শই এই সড়কে যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণহানিসহ দুর্ঘটনার খবর পাওয়া যাচ্ছে।

সরেজমিনে দেখা যায়, এই আঞ্চলিক মহাসড়কটি বিভিন্ন স্থানে ঢালা পিচের কুঁজ কিংবা মণ্ডের কারণে অমসৃণ হয়ে আছে। সড়কের নারিকেল তলা থেকে খাজুরতলা মাঝামাঝি অবস্থানে সড়কের মধ্যে পিচের ১০/১২ ফুট দৈর্ঘ্যের প্রায় এক দেড় ফুট উঁচ্ পিচ কুঁজ কিংবা মণ্ডের ন্যায় আছে। একইভাবে চতুরা ব্রিজ পার হয়ে আজিম বাড়ির সামনেও একই অবস্থা দেখা গেলো। দীর্ঘদিন এই অবস্থা হয়ে থাকায়, বিশেষ করে মোটর সাইকেল কিংবা তিন চাকার গাড়ি চলাচলের সময় ঝুঁকির মধ্যে পারাপার হতে হয়। কোনো কোনো সময় গাড়ি উল্টে গিয়েও দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছে।

চাঁদপুর-ফরিদগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, খুলনা ও কঙ্বাজারসহ দেশের বিভিন্ন স্থানের যানবাহন ছাড়াও স্থানীয়ভাবে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করছে। এমন অবস্থায় গুরুত্বপূর্ণ ওই সড়কটির বিভিন্নস্থানে এবড়োথেবড়োভাবে পিচ উঁচু হয়ে ম-ের ন্যায় পড়ে থাকায় চরম আকারে ঝুঁকি নিয়ে চলাচল করছে এসব যানবাহন ও পথচারীরা।

জনস্বার্থে দুর্ঘটনা এড়াতে এ বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে সড়ক ও জনপথ বিভাগ ব্যবস্থা নিতে ভুক্তভোগীরা দাবি তুলেছে।