ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

চাঁদপুর শহরে আবার কিশোর গ্যাংয়ের অস্ত্রের মহড়া

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  

চাঁদপুর জেলা সদরে ও শহরতলীতে আবার বেপরোয়া হয়ে উঠেছে কিশোর গ্যাং। কখনও সিনিয়র-জুনিয়র, কখনও মাদক, কখনও মেয়ে সংক্রান্ত বিষয় ও আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ছে কিশোর গ্যাং সদস্যরা।

তারা প্রকাশ্যে অস্ত্র নিয়ে রাস্তায় মহড়া দেওয়ায় আতঙ্কিত হচ্ছে পথচারী ও সাধারণ জনগণ।  

গত দুই বছরে চাঁদপুর শহর ও শহরতলীর কিশোর গ্যাং সদস্যদের হামলা ও দেশীয় অস্ত্রের আঘাতে বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। বিশেষ করে শহরের আল-আমিন একাডেমি স্কুল অ্যাণ্ড কলেজে শিক্ষার্থীদের মধ্যে এ ধরনের হামলার ঘটনা বার বার ঘটছে।

এদিকে শনিবার (১২ নভেম্বর) রাতে হঠাৎ চাঁদপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে কিশোর গ্যাংয়ের প্রায় ৩০ জনকে রাস্তায় অস্ত্রের মহড়া দিতে দেখা যায়।

ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, শনিবার রাতে শহরের হাজি মহসিন রোড থেকে লিটন ও রামিমের নেতৃত্বে কিছু কিশোর হঠাৎ দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে শুরু করে। তারা চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অটোরিকশার স্ট্যান্ডে চিৎকার করে অমিত নামে একজনকে বেরিয়ে আসতে বলে। পরে রাস্তায় অস্ত্র ঘসতে থাকে তারা এবং ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় স্ট্যান্ডে অনেক লোকজন থাকলেও কেউ আহত হয়নি। তারা অনেকেই সরকার দলীয় রাজনীতির সঙ্গে জড়িত।

খোঁজ নিয়ে জানা গেছে, অনেকদিন ধরে এ স্থানে চলছে অস্ত্রের মহড়া। গত কয়েকদিন আগে এক পথচারী কলেজ শিক্ষার্থীকে কিশোর গ্যাং সদস্যরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এছাড়া এক স্কুল শিক্ষার্থীকে কুপিয়ে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে ফেলে রেখে চলে যায়। তাদের নিয়ন্ত্রণ করা না গেলে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা রয়েছে।  
চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, অস্ত্র নিয়ে কয়েকজন মহড়া দিচ্ছে-এমন খবর শুনে তাৎক্ষণিক ফোর্স পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হয়। যারা কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এর আগেও কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িতদের আটক করে গাজীপুর শিশু সংশোধনাগারে পাঠানো হয়েছে। কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। পুলিশ তৎপর রয়েছে।