ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

চাঁদপুরে একদিনে ১২ জনের করোনা পজিটিভ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ মে ২০২০  

চাঁদপুর জেলায় করোনা পরিস্থিতি ক্রমাবনতির দিকে যাচ্ছে। বলতে গেলে প্রতিদিনই নতুন করে আক্রান্ত হওয়ার খবর আসছে। গতকাল একদিনে ১২ জনের পজিটিভ রিপোর্ট আসে। এটিই হচ্ছে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক পজিটিভ রিপোর্ট। যদিও শুক্রবার কোনো রিপোর্ট আসে নি। গতকাল চাঁদপুর জেলায় ১৫০ জনের করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট আসে। এটিও ছিলো এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক রিপোর্ট প্রাপ্তি। এই ১৫০ জনের মধ্যে পজিটিভ আসে ১২ জনের। অর্থাৎ এঁরা করোনা ভাইরাসে আক্রান্ত। বাদবাকি ১৩৮ জনের রিপোর্ট নেগেটিভ আসে। আক্রান্ত ১২ জনের মধ্যে পুলিশ ৫ জন, ১ জন ইউপি সচিব এবং চাঁদপুর শহরের দুটি ডায়াগনস্টিক সেন্টারের দুজন স্টাফ রয়েছেন।

গতকাল শনিবার চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে আইইডিসিআর থেকে তিন দফা রিপোর্ট আসে। এই তিন দফায় মোট ১৫০ জনের রিপোর্ট আসে। এই সংখ্যার মধ্যে ১২ জনের রিপোর্ট পজিটিভ। ১২ জনের মধ্যে সদর উপজেলায় ৮ জন, মতলব উত্তরে ২ জন এবং শাহরাস্তিতে ২ জন। আজকের ৮জনসহ সদর উপজেলায় মোট আক্রান্ত রোগী হচ্ছে ২৫ জন। এতো সংখ্যক রোগী অন্য কোনো উপজেলায় নেই।

গতকাল নতুন করে আক্রান্ত ১২ জনের মধ্যে পাঁচজন হচ্ছেন পুলিশ সদস্য। এঁরা সবাই সদর মডেল থানার। পাঁচ জনের মধ্যে চারজন এসআই এবং একজন কনস্টেবল। গতকালকের সংখ্যাসহ এ পর্যন্ত চাঁদপুর জেলায় মোট ৮ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর আগে বৃহস্পতিবারের রিপোর্টে তিন পুলিশ আক্রান্ত হওয়ার রিপোর্ট আসে। সে তিনজনও সদর মডেল থানার। ওই তিনজনের মধ্যে একজন এসআই এবং দুইজন কনস্টেবল। গতকালের সংখ্যার সাথে মিলালে হয় ৫জন এসআই ও তিনজন কনস্টেবল। এছাড়া মতলব উত্তর উপজেলার এক ইউপি সচিব আক্রান্তের মধ্যে আছেন। আক্রান্তের মধ্যে চাঁদপুর শহরের দুটি ডায়াগনস্টিক সেন্টারের দুজন স্টাফও রয়েছেন।