ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

চাঁদপুরে করোনা রোগীর সংখ্যা ২০০ ছাড়িয়েছে, মৃত্যু বেড়ে ১৮

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ জুন ২০২০  

চাঁদপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দুই শ' ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও গতকাল আরও ৩ জন বেড়েছে। প্রতিদিনই এখন আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। গতকাল একদিনেই মৃত তিনজনের করোনা পজিটিভ আসে। এদের ২ জন কচুয়ায়, ১ জন ফরিদগঞ্জে। গতকাল সোমবারও একদিনে শনাক্ত রিপোর্ট পাওয়া গেছে ১৫ জনের। এর আগে শনিবার ও রোববার ১৪ জন করে ২৮ জন নতুন শনাক্ত রোগী পাওয়া যায়। বর্তমানে চাঁদপুর জেলায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২শ' ১০ জন। আর মৃত্যু সংখ্যা ১৫ থেকে বেড়ে ১৮ জন। এর মধ্যে কচুয়ার এক পরিবারের ৩ জন (বাবা-মা ও একমাত্র ছেলে) পরপারে চলে গেলেন করোনার ছোবলে।

এদিকে এখন প্রতিদিনই করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর খবর জেলার বিভিন্ন প্রান্ত থেকে পাওয়া যাচ্ছে। গত রোববার রাত সাড়ে ৯টা থেকে গতকাল সকাল সাড়ে ৯টা পর্যন্ত ১২ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে ৩ জন মারা যাওয়ার সংবাদ পাওয়া গেছে। এদের দুই জন বাবুরহাট এলাকার আরেকজন মতলব দক্ষিণ উপজেলার। তিনজনই নিজ বাড়িতে মারা গেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ঈসা রুহুল্লাহ জানান, গতকাল চাঁদপুরে ৬৩ জনের রিপোর্ট আসে। এর মধ্যে পজিটিভ ১৫ জন। ১৫ জনের মধ্যে আগে মারা যাওয়া ৩ জন। এরা হচ্ছেন : কচুয়া উপজেলার পালগিরি গ্রামের মৃত মজিবুর রহমান বাচ্চু সরকার (৮০) ও তার স্ত্রী ফজিলতেন্নেছা (৭০)। অপরজন হচ্ছেন ফরিদগঞ্জের পূর্ব গাজীপুর গ্রামের হাজী আবুল কাশেম (৬৫)। তিনি মারা যান ঈদুল ফিতরের পরদিন (২৬ মে)। মৃত্যুর পর তার স্যাম্পল নেয়া হয়। গতকাল তার রিপোর্ট পজিটিভ আসে।

গতকাল প্রাপ্ত ১৫ জন পজিটিভের উপজেলা ভিত্তিক সংখ্যা হচ্ছে : সদর উপজেলায় ২, ফরিদগঞ্জে ২, মতলব উত্তর ১, মতলব দক্ষিণ ৪, কচুয়া ৩, হাজীগঞ্জে ১, শাহরাস্তি ১ ও হাইমচরে ১ জন। এদিকে পজিটিভ ২শ' ১০ জনের মধ্যে সদর উপজেলায় ১শ' ১১ জন। এর মধ্যে চাঁদপুর শহরে ১শ' ২ জন এবং সদর উপজেলায় ৯ জন।

গতকাল সোমবার চাঁদপুর জেলা থেকে নতুন করে ১৬০ জনের স্যাম্পল ঢাকা পাঠানো হয়। এ নিয়ে গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে স্যাম্পল গিয়েছে ১ হাজার ৯শ' ৭৬ জনের। রিপোর্ট আসে ১ হাজার ৬শ' ১২ জনের। রিপোর্ট অপেক্ষমান আছে ৩শ' ৬৪ জনের। গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৩ জন। বাদবাকী ১৪৯জন রোগী হাসপাতালের আইসোলেশন এবং হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।