ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

চাঁদপুরে পুঁথি সরণি উৎসবে সড়কজুড়ে বই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২  

পাঠকদের বইমুখী করতে চাঁদপুরে দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে বই উৎসব ‘পুঁথি সরণি’। ‘পৃথিবী সুন্দর হোক’ স্লোগান সামনে রেখে একঝাঁক তরুণ শিক্ষার্থীর সংগঠন পূর্ণয় সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের কাজী নজরুল ইসলাম সড়কজুড়ে এর আয়োজন করে। ব্যতিক্রম এই বই উৎসবে স্থান পায় নানা ধরনের পাঁচ হাজারের বেশি বই। উৎসবে আসা দর্শনার্থীরা বিনা মূল্যে পছন্দের বই নিতে পরেছেন এখান থেকে।

নানা বয়সী পাঠকের উপচে পড়া ভিড়ে দিনব্যাপী এই উৎসব জমজমাট হয়ে ওঠে। লাইনে দাঁড়িয়ে কেউ বই হাতে নিয়ে নেড়েচেড়ে দেখেন, কেউ পড়েন, কেউ আবার নিজের পড়া বইটি রেখে নতুন একটি বই বদল করে নেন। অনেকেই স্বেচ্ছায় একাধিক বই দিয়ে এই আয়োজনকে সহযোগিতা করছে।

 বেলা দেড়টায় কাজী নজরুল ইসলাম সড়কের পাশে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে এই পুঁথি সরণির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এতে বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ ও চাঁদপুর পৌর মো. জিল্লুর রহমান। পূর্ণয়ের সভাপতি পৃথ্বীরাজ দত্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহি কানিজের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের গণসংযোগ প্রধান আনাস ইবনে আলমগীর।

আনাস ইবনে আলমগীর বলেন, সারা দেশের মানুষের মধ্যে চাঁদপুর জেলাকে নতুন আঙ্গিকে তুলে ধরার লক্ষ্যে উদীয়মান একঝাঁক সাহিত্যপ্রেমী তরুণ-তরুণীর সহায়তায় এই পুঁথি সরণি উৎসবের আয়োজন করা হয়েছে। তাঁদের মূল লক্ষ্য সবার মধ্যে শর্তহীনভাবে বিনা মূল্যে বই তুলে দেওয়া। যাতে সব ধরনের পাঠক তাঁদের কাঙ্ক্ষিত বইটি পড়ার সুযোগ পায়। বিশেষ করে প্রযুক্তিযন্ত্রের ভিড়ে পুঁথি সরণি হয়ে উঠুক নতুন করে হাসি, গল্প, আর বইয়ের আড্ডায় পাঠক তরুণ-তরুণীর মিলনমেলা।