ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

চাঁদাবাজরা যে দলেরই হোক কোনো ছাড় দেওয়া হবে না

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, বিএনপি কখনো গরীব মানুষের জন্য কাজ করে না। তারা ক্ষমতায় থাকলে তাদের কিছু মস্তান আছে এলাকায় এলাকায় মাস্তানী করে মানুষের উপর জুলুম- নির্যাতন করে,চাঁদাবাজি করে। আমি কুমিল্লায় আসার আগে সারা শহরে চাঁদাবাজি হত। এখানো সেখানে মাস্তানি হতো। আমরা কুমিল্লাকে সন্ত্রাসমুক্ত,চাঁদাবাজ মুক্ত ও ইভটিজিং মুক্ত ঘোষনা করেছি। আমার কাছে খবর আছে এখনো এ এলাকায় কিছু নিরব চাঁদাবাজি হয়। আপনারা  নিরব চাঁদাবাজদের নাম দিবেন। চাঁদাবাজরা যেই দলেরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব ইনশাল্লাহ। কেউ চাঁদাবাজি করলে ছাড় দেওয়া হবে না।
গতকাল শনিবার (২৭ মে)  শহরতলীর চানপুর ঈদগা মাঠে ৫ নং পাঁচথুবী  ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের জনগনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী  বাহার এমপি একথা বলেন। এসময় তিনি গোমতীর উপর চানপুরে ৭০ কোটি টাকা ব্যায়ে দৃষ্টিনন্দন ব্রীজ করে দেওয়ার ঘোষনা দেন।
সাধারন মানুষের স্বাস্থ্যসেবায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক প্রকল্প প্রসঙ্গে এমপি বাহার বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার দায়িত্ব গ্রহণ করে দেশের মানুষকে প্রাথমিক স্বাস্থ্যসেবার আওতায় আনার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছিলেন। ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় এসে জনবান্ধব মানবিক উদ্যোগকে বন্ধ করে দিয়েছিল। ২০০৮ সালে পুনরায় ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিকভিত্তিক স্বাস্থ্যসেবা পুনরায় চালু করেছিলেন। যা তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবায় বিপ্লব ঘটিয়েছে। বর্তমানে প্রায় ১৮ হাজার কমিউনিটি ক্লিনিকে ৩৪ প্রকারের ঔষদ বিনামূল্যে দেওয়া হয়।  মা-বোনদের বেশির ভাগ ডেলিভারী হয় এ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে। সারা বিশ্বে কেউ কমিউনিটি ক্লিনিক করে জনগনকে এ ধরনের সেবা দিতে পারেনি। প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠায় বাংলাদেশে কমিউনিটি ক্লিনিকভিত্তিক মডেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য উদ্ভাবনী নেতৃত্বকে আন্তজার্তিক স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। এই উদ্যোগকে ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ হিসেবে উল্লেখ করেছে জাতিসংঘ। শুধু তাই নয়, কমিউনিটি ক্লিনিকের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘অসামান্য উদ্ভাবনী নেতৃত্ব’ ঘোষণা করেছে। এখন যদি জাতিয়সংঘ থেকে কিংবা ইউনেস্কো থেকে অথবা ওয়াল্ড হেলথ অর্গারেশন থেকে বিশে^র কোথায়ও কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার  মাধ্যমে সাহায্য করে তাতে নাম লিখা থাকবে ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’। এটা আফ্রিকা হোক, পৃথিবীর যেকোন দরিদ্র দেশে কিংবা ধনী দেশে হউক। আমরা আজকের এই সভা থেকে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাই ,কমিউনিটি ক্লিনিকের ইনিশিয়েটিভ আজ সারা বিশে^র হতদরিদ্র মানুষের কাছে পৌঁছে যাচ্ছে।
 গতকাল শনিবার সকাল ১১ টায় শহরতলীর চানপুর ঈদগা মাঠে ৫ নং পাঁচথুবী  ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের জনগনের সাথে মতবিনিময় সভায় করেন এমপি বাহার। এসময়  উপজেলার বিভিন্ন দপ্তর ও বিভাগের কর্মকর্তা সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় উপস্থিত জনতা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। বেশ কিছু সমস্যার তাৎক্ষনিক সমাধান দেন এমপি বাহার। এছাড়া  মাদক, ইভটিজিং ও সন্ত্রাস-চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর হুশিয়ারী ব্যক্ত করেন।
মতবিনিময় সভার আগে এমপি বাহার নাজীর সড়ক- গোমতী সড়ক ভায়া আবদু রউফ মাজেদুন্নেছা ঈদগা সড়কের উদ্বোধন করেন।
 কুমিল্লা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো.আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. বাকি আনিস, যুগ্ম সাধারন সম্পাদক আতিকুল্লাহ খোকন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম, পাঁচথুবী ইউপি চেয়ারম্যান হাসান রাফি রাজু, পাঁচথুবী ইউপি সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাবেল, কাজী খোরশেদ আলম, কোষাধ্যক্ষ পেয়ার আহম্মেদ , উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুজ¦ামান মনির, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান হীরন সহ ইউনিয়ন, উপজেলা ও মহানগরের দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।