ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

চান্দিনায় কাউন্সিলর পদে লড়বেন তরুণ আওয়ামীলীগ নেতা মোজাম্মেল হক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০  

চান্দিনা পৌরসভার আসন্ন নির্বাচনে ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হিসেবে লড়বেন তরুণ আওয়ামীলীগ নেতা মো. মোজাম্মেল হক। তিনি বর্তমানে চান্দিনা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তার পিতা মো. শাহজাহান চান্দিনা উপজেলা আওয়ামীলীগের আমৃত্যু সদস্য ছিলেন।

কাউন্সিলর পদে প্রার্থী হওয়ার মানসিকতা নিয়ে ওই ওয়ার্ডের জনগণের সেবা দিয়ে যাচ্ছেন জেলা ছাত্রলীগের এই সাংগঠনিক সম্পাদক।

পৌরসভার ৭নং ওয়ার্ডের নতুন ও তরুণ ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, সুশিক্ষিত, ভদ্র ও জনসেবায় আগ্রহী প্রতিনিধি প্রত্যাশা করেন তারা। মাদক মুক্ত ওয়ার্ড গঠনে যিনি কাজ করবেন আগামী নির্বাচনে তাকেই ভোট দিবেন নতুন ভোটাররা।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, মো. মোজাম্মেল হক ২০০৫ সালে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০৭ সালে চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ থেকে এইচএসসি, ২০১৩ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয়ে অনার্স সহ প্রথম শ্রেণিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ২০০৬ সালে চান্দিনা পৌর ছাত্রলীগে হাতেখড়ির মধ্য দিয়ে আওয়ামী রাজনীতি শুরু করেন তিনি। ২০০৮ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের জসিম খান, আশিকুল ইসলাম কমিটিতে সক্রিয় কর্মী ছিলেন। পরে মহসিন রহমান - তোহা কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

চান্দিনায় ২০১২ সালে পৌর ছাত্রলীগের আহŸায়ক, ২০১৩ সালে পৌর ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৫ সাল থেকে তিনি কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

২০১৪ সালে তিনি বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এর বিরুদ্ধে কুমিল্লা জজ কোর্টে একটি মামলা দায়ের করেন।

এদিকে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে তিনি চান্দিনা পৌরসভার ৭নং ওয়ার্ডের জনগণের পক্ষে সরকারি এবং পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন অনুদান, সহযোগিতা, ত্রাণ প্রাপ্তির জন্য কাজ করেন। এছাড়া ব্যক্তিগত উদ্যোগেও অনেক অসহায়কে সাহায্য-সহযোগিতা করেছেন তিনি।

কাউন্সিলর পদে প্রার্থীতার বিষয়ে মো. মোজাম্মেল হক বলেন- আমার পিতার আদর্শ নিয়ে আমি প্রিয় নেতা সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি’র একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। নেতা এবং উনার ছেলে এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু সিআইপি’র সম্মতি পেলে চান্দিনা পৌরসভার ৭নং ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হিসেবে আগামী নির্বাচনে অংশ গ্রহণ করবো। আমি এই ওয়ার্ডকে সন্ত্রাস, মাদক নির্মূলে কাজ করতে চাই। ক্ষধা, দারিদ্র্য দূর করে ওয়ার্ডের জনগণের ভাগ্যের উন্নয়নই আমার ব্রতী।