ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

চান্দিনায় নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ মে ২০২০  

কুমিল্লার চান্দিনা উপজেলায় নতুন করে করোনা (কোভিড-১৯) পজেটিভ হয়েছেন ২ জন মহিলা। তারা উভয়েই গৃহিনী। করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে থেকে নিজ বাড়িতেই করোনায় সংক্রমিত হয়েছেন তারা।

এদের একজনের বাসা উপজেলা সদরের ধানসিঁড়ি আবাসিক এলাকায়। অপরজন চান্দিনা উপজেলার হারং গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার (৫ মে) দুপুরে আইইডিসিআর থেকে ওই ২ জনের করোনা পরীক্ষার ফলাফলে পজেটিভ রিপোর্ট আসে। চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে চান্দিনায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১১ জন। এদের মধ্যে ৩জন সুস্থ হয়েছেন এবং ১ জন মৃত্যুবরণ করেছেন।

জানা যায়, মঙ্গলবার নতুন করে শনাক্তদের মধ্যে একজন ধানসিঁড়ি আবাসিক এলাকার পূর্বের করোনা আক্রান্ত মুদি ব্যবসায়ী’র শাশুড়ি (৫৯)। অপরজন হারং ভূঁইয়া বাড়ির পূর্বের করোনা আক্রান্ত অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যের স্ত্রী (৫৯)। তারা উভয়েই নিজেদের বাসভবনে রয়েছেন। পূর্বে থেকেই তাদের বাড়ি লকডাউনে থাকায় নতুন করে আর লকডাউনের প্রয়োজন হয় নি।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. গাজী মাহমুদুল হাসান জানান, মঙ্গলবার মোট ৪২ জনের নমুনার রিপোর্ট এসেছে। ৪০ জনের রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে।

তিনি আরও জানান, উপজেলার মাইজখার ইউনিয়নের কাশারীখোলা গ্রামে ঠান্ডা, কাশি, জ¦র নিয়ে মৃত্যু বরণ করা শীতল চন্দ্র রায় এর করোনা রিপোর্টও নেগেটিভ এসেছে।