ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

চান্দিনায় মহাসড়কের পাশে লেন নির্মাণের দাবি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে থ্রি-হুইলার চলাচলের জন্য আলাদা লেন নির্মাণের দাবি জানিয়েছে চালক ও শ্রমিকরা।

এ উপলক্ষে বুধবার সকালে উপজেলার কাঠেরপুলে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। পরে দাবি বাস্তবায়নের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে কুমিল্লার ডিসি কার্যালয়ে স্মারকলিপি দেয় শ্রমিকরা।

মানববন্ধনে কুমিল্লা উত্তর জেলা সিএনজি-ব্যাটারিচালিত অটোরিকশা মালিক- চালক ঐক্য পরিষদের আহবায়ক মো. মমতাজ উদ্দিন মজুমদার বলেন, সড়ক আছে যেখানে, রিকশা চলবে সেখানে। মহাসড়কের পাশে অনেক সংযোগ সড়ক আছে। যাত্রী বা পণ্য পরিবহনে ওই সংযোগ সড়কগুলো থেকে স্টেশনে পৌঁছাতে সিএনজি-ব্যাটারিচালিত রিকশা বা ভ্যানের বিকল্প নেই। 
কিন্তু মহাসড়কের পাশে আলাদা লেন তৈরি না করে মহাসড়ক থেকে থ্রি-হুইলার নিষিদ্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করা হয়েছে। পেটের দায়ে যাত্রী বা পণ্য নিয়ে মহাসড়কে উঠলেই অটোরিকশা ধরে নিয়ে যায় পুলিশ। গত চার বছরে শুধুমাত্র চান্দিনার ডাম্পিং গ্রাউন্ডে প্রায় সাড়ে তিন হাজার সিএনজি-ব্যাটারিচালিত অটোরিকশাসহ প্যাডেল রিকশা ফেলে রেখে নষ্ট করা হচ্ছে। 

তিনি আরো বলেন, কোনো রিকশা চালকই ধনী নয়। বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে রিকশা কিনে মাথার ঘাম পায়ে ফেলে জীবিকা নির্বাহ করে তারা। তাদের রিকশাগুলো ডাম্পিং গ্রাউন্ডে ফেলে রেখে তাদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। 

অবিলম্বে আটক সিএনজি-ব্যাটারিচালিত রিকশাগুলো শুধুমাত্র রেকার বিল নিয়ে ফেরত দেয়া হোক। এছাড়া মহাসড়কের পাশে থ্রি-হুইলার চলাচলে আলাদা লেন নির্মাণের দাবি জানাচ্ছি। 

এ সময় আরো ব্ক্তব্য রাখেন শ্রমিক মজনুর রহমান, মনছুর আহমেদ, আবুল হোসেন প্রমুখ।