ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

চান্দিনায় ১৭ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর সহায়তা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ মে ২০২১  

চলমান করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সংক্রামণের বিস্তার ঠেকাতে নানা বিধি-নিষেধ আরোপ করেছেন সরকার। এতে কর্মহীন হয়ে পড়েছে অনেক শ্রমজীবি মানুষ। 
ওইসব কর্মহীন পরিবারসহ দুঃস্থদের মাঝে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
কুমিল্লার চান্দিনায় ১৭ হাজারেরও বেশি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক উপহার ও ভিজিএফ কার্ডের চাউল এর পরিবর্তে নগদ অর্থ প্রদান করা হচ্ছে। 
১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত চান্দিনা উপজেলায় ৬ হাজার ৮শ পরিবারের মাঝে ৫শ টাকা করে প্রধানমন্ত্রীর উপহার এবং ১০ হাজার ৫০৬টি ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৫০ টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়।
বিতরণের প্রথম দিনে উপজেলার ১নং শুহিলপুর, ২নং বাতাঘাসী, ৩নং মাধাইয়া, ৮নং বরকইট ও ১২নং বরকরই ইউনিয়নে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। 
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মনিরুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাজহারুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ট্যাগ অফিসার প্রমুখ। 
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ জানান- প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে প্রতিটি ইউনিয়নে ৫শ পরিবারের জন্য ২ লক্ষ ৫০ হাজার টাকা করে এবং পৌরসভার ৩শ পরিবারের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ হিসেবে পুরো উপজেলায় ৬ হাজার ৮শ পরিবারের জন্য ৩৪ লক্ষ টাকা বিতরণ করা হয়। এছাড়া দুঃস্থদের ভিজিএফ কর্মসূচীর সুবিধাভোগীদের প্রতি কার্ডের চাউল এর বিপরীতে ৪৫০ টাকা করে প্রদান করা হয়েছে। এতে উপজেলার ১৭ হাজার ৩০৬টি পরিবারে ৮১ লক্ষ ২৭ হাজার ৭শ টাকা বিতরণ করা হয়।