ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

চান্দিনায় ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  

কুমিল্লার চান্দিনায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ‘অমর একুশে ফেব্রæয়ারি’ উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

শনিবার দিবাগত রাত ১২টা ১মিনিটে উপজেলা চত্ত¡রের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের জনগণ। 

২১শে ফেব্রæয়ারী প্রথম প্রহরের শুরুতে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এর পক্ষে দলীয় নেতৃবৃন্দ, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী ও উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ, সহকারি কমিশনার (ভ‚মি) নাঈমা ইসলাম। 

বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক এর নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা অফিসার ইন-চার্জ (ওসি) শাসমউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ এর নেতৃত্বে থানা পুলিশ প্রশাসন। পর্যায়ক্রমে উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী ও সাধারণ সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম এর নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ। পৌর মেয়র মো. শওকত হোসেন ভ‚ইয়া’র নেতৃত্বে পৌর পরিষদ, পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র মফিজুল ইসলাম এর নেতৃত্বে পৌর আওয়ামীলীগ।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. তানভীর হাসান এর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১, চান্দিনা পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা সাধারণ সম্পাদক কমল বক্সীর নেতৃত্বে শিক্ষক নেতৃবৃন্দ, মাতৃভ‚মি স্কুল এন্ড কলেজ, চান্দিনা উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ সহ অঙ্গ ও সহযোগি সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, একই সময়ে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে উপজেলা বিএনপি সভাপতি আতিকুল আলম শাওন এর নেতৃত্বে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।