ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

চান্দিনায় ৫টি গ্রামের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার কারন কী?

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লার চান্দিনায় তিন মাস পর ফের ৫টি গ্রামের ২০ কিলোমিটার গ্যাস লাইনের অবৈধ সংযোগ উচ্ছেদ অভিযান চালিয়েছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি:।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে দিন ব্যাপী উপজেলার কুটুম্বপুর ও বাখরাবাদ গ্রামে ওই অভিযান চলে। এসময় কুটুম্বপুর সামিটপাওয়ার প্লান্টের পিছনের বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর ৬ ইঞ্চি পাইপ ছিদ্র করে অবৈধ গ্যাস সংযোগ স্থান থেকে প্রায় ২ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করা হয়। এতে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম, চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর কর্মকর্তা ও র‌্যাব সদস্যরা।

এর আগে চলতি বছরের ২০ মে একটি স্থানীয় পত্রিকায় ‘চান্দিনায় অবৈধ গ্যাসের নৈশ চক্র’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। পত্রিকার ওই সংবাদের পর গত ১৭ জুন অভিযানে আসে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ওই অভিযানে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন এর সংযোগ বিচ্ছিন্ন করলেও অবৈধ লাইন উচ্ছেদ না করায় গত ২৮ জুন রাতে আবারও অবৈধ সংযোগটি প্রদান করে ওই গ্যাস কোম্পানীর কথিত ঠিকদার শাহজাহান। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করার পর ১৮সেপ্টেম্বর (বুধবার) ফের উচ্ছেদ অভিযান চালানো হয়।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর উপ-মহাব্যবস্থাপক (এসএন্ডএস) মো. হেলাল উদ্দিন শিকদার জানান,  গ্যাস চোর শাহজাহান আমাদের কোম্পানীর কোন ঠিকাদার নয়। তার যন্ত্রণায় রীতিমত আমরা অতিষ্ঠ হয়ে যাচ্ছি। তার বিরুদ্ধে আমরা থানায় মামলা করেছি। তিন মাসের মধ্যে একই স্থানে ২ বার উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। ২০ কিলোমিটার অবৈধ লাইন গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি ১০ কিলোমিটার লাইন উচ্ছেদ ও বিভিন্ন স্থানে ছিদ্র করে দিয়েছি। পর্যায়ক্রমে বাকি অংশ উচ্ছেদ করা হবে।