ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

চিকিৎসা নয়, খালেদাকে বিদেশে নেয়াই বিএনপির লক্ষ্য

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ মে ২০২১  

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ঢাকা থেকে লন্ডন যাত্রা অনেক ঝুঁকিপূর্ণ হবে বলে মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। 

তাদের মতে, খালেদা জিয়া সিসিইউ’তে চিকিৎসাধীন আছেন। তাকে অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছে এবং প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা অক্সিজেন দিতে হচ্ছে। এছাড়া তার ডায়াবেটিস অনিয়ন্ত্রিত এবং এটি কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। হাত এবং পায়ে ব্যথাও রয়েছে। এ পরিস্থিতিতে ১০ ঘণ্টার বিমান জার্নি করা ঠিক হবে না।

এছাড়া সিসিইউ’তে খালেদা জিয়া বহুমাত্রিক সমস্যার মধ্যে রয়েছেন এবং এ সমস্যাগুলোকে নিবিড় পরিচর্যায় রেখেই সমাধান করতে হবে। এর মধ্যেই তার পরিবারের সদস্যরা তাকে লন্ডনে নিয়ে যেতে চাইছেন।

সরকারের কাছে এরই মধ্যে লন্ডনে যাওয়ার জন্য খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার আবেদন করেছেন। সেই আবেদন এখন আইনমন্ত্রীর বিবেচনাধীন আছে। জানা গেছে, সরকার বিষয়টি ইতিবাচকভাবে দেখছে। হয়তো দু-এক দিনের মধ্যেই এ আবেদনের ব্যাপারে ফলাফল জানা যাবে।

তবে খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দিলেও বর্তমানে এ শারীরিক অবস্থায় তাকে লন্ডনে নিয়ে যাওয়াটা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হবে বলেই করা হচ্ছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক খালেদা জিয়ার এক ব্যক্তিগত চিকিৎসক বলেন, এ মুহূর্তে খালেদা জিয়ার লন্ডন যাত্রা ঝুঁকিপূর্ণ হওয়া সত্বেও বিএনপি নেতাকর্মী ও তার পরিবারের সদস্যরা সে বিষয়টি আমলেই নিচ্ছে না। তাদের তোড়জোড় দেখে মনে হচ্ছে খালেদা জিয়াকে বাংলাদেশ থেকে বের করলেই তারা বেঁচে যান। লন্ডনে গিয়ে যাই হোক, আর দায় নিতে হবে না। খালেদা জিয়ার বর্তমান যে শারীরিক পরিস্থিতি, তাতে তার এ মুহূর্তে দেশে থেকেই চিকিৎসা নেয়া উচিত। 

তিনি আরো বলেন, বিশ্বে করোনার প্রকোপ এখন বেড়েছে। আর তিনি করোনার ভ্যাকসিন নেননি। ফলে সার্বিকভাবে বলা যায় এ মুহূর্তে তার লন্ডন যাত্রা খুবই ঝুঁকিপূর্ণ।

নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক চিকিৎসক বলেন, এখানে চিকিৎসা নিয়ে তার অবস্থা আগে কিছুটা স্থিতিশীল করা দরকার। আপাতত তাকে সিসিইউ থেকে বের করাটাই উদ্দেশ্য হওয়া উচিত। তবে খালেদা জিয়ার পরিবারের সদস্যরা বিশেষ করে লন্ডনে পলাতক তারেক রহমান চিকিৎসকদের পরামর্শ শুনছেন না।