ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদে বিক্ষোভ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

কুমিল্লার নাঙ্গলকোটের জোড্ডা পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়েরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ। 

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার শংকরপুর তালতলা বাজারে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। মিছিলটি ইউনিয়নের তালতলা বাজার থেকে শুরু হয়ে শ্রীহাস্য চৌমুড়ী বাজার প্রদক্ষিণ করে তালতলা বাজারে ফিরে এসে শেষ হয়।

প্রতিবাদ সভায় বক্তাদের বক্তব্য ও স্থানীয় নেতাকর্মীরা জানান, উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত কমিটি বাতিলের দাবীতে বঞ্চিত নেতাকর্মীদের সাথে নিয়ে ইউনিয়নের শংকরপুর তালতলা বাজারে গত শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজী।

এতে কমিটি বঞ্চিতদের সমর্থনে আ’লীগ, যুবলীগ, স্বেচ্চাসেবকলীগ ও ছাত্রলীগের  নেতাকর্মীরা অংশগ্রহণ করেছিল। কমিটি গঠনকে কেন্দ্র করে সৃষ্ট এই বিরোধের জের ধরে রোববার রাতে ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ সভাপতি আলী আজগরের নের্তৃত্বে একদল বহিরাগত সন্ত্রাসী চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজীর উপর হামলার চেষ্টা করে।

এ সময় খবর পেয়ে ইউপি সদস্য মনিরুল ইসলাম সাবলু সহ অন্যান্য সদস্যবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এতে ক্ষেপে গিয়ে উত্তেজিত নেতাকর্মীরা আজগরের মালিকানাধীন তালতলা বাজারে মা ক্রোকারীজ দোকানে হামলা চালানোর চেষ্টা করলে চেয়ারম্যান ওই দোকানে তালা মেরে  দিয়ে নেতাকর্মীদের নিবৃত্ত করেন।

পরদিন সোমবার ৫ লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগ এনে চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজী ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবদুল কাইয়ুম মাসুদকে আসামী করে নাঙ্গলকোট থানায় একটি অভিযোগ দাখিল করেন আজগর। ওই অভিযোগের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে প্রতিবাদ সভার অয়োজন করা হয়। 

সভায় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সদস্য আনোয়ার হোসেন মিয়াজী তার বক্তব্যে বলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জোড্ডা পূর্ব ইউনিয়নের সাবেক আহবায়ক কমিটিকে দিয়ে নতুন কমিটি গঠন করার নির্দেশ প্রদান করেছিলেন এবং আহবায়ক কমিটির যারা মৃত্যু বরণ করেছে ও বিদেশে অবস্থান করছেন তাদের স্থলে নতুনদের কমিটিতে স্থান দেয়ার নির্দেশ দিয়েছিলেন। অথচ অর্থমন্ত্রীর কথা অমান্য করে উপজেলা আ’লীগের কতিপয়  বিতর্কিত নেতাদের  সভাপতি ও সাধারণ সম্পাদক করে একটি পকেট কমিটি ঘোষণা করেন। এ কমিটি বাতিল করে ইউনিয়নের আ’লীগ নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি করার আহবানও জানান তিনি।

এতে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজী ছাড়াও সভায় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আ.লীগের সাবেক কমিটির আহবায়ক ডা: ইসহাক মিয়া, সাবেক যুগ্ম-আহবায়ক এবিএম সোলাইমান মজুমদার, আব্দুল মান্নান মেম্বার, আ.লীগ নেতা জাহাঙ্গীর আলম মিয়াজী, উপজেলা যুবলীগের সহসভাপতি ওমর ফারুক লিটন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক মিয়াজী, আ.লীগ নেতা জাফর মহাজন, জয়নাল আবেদীন, আব্দুর রাজ্জাক জুলহাস মেম্বার, মোস্তফা কামাল বিএসসি, আব্দুল মান্নান আর্মি, যুবলীগ সাধারণ সম্পাদক সেলিম জাহাঙ্গীর মেম্বার,  ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদসহ দলের বিভিন্ন নেতাকর্মী গন ।