ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

চৌদ্দগ্রামে কিশোর গ্যাংয়ের হামলায় প্রাণ গেল কলেজ ছাত্রের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২২  

কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোর গ্যাংয়ের হামলায় মাইনুল ইসলাম পাভেল(১৮) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার গুণবতী ইউনিয়নের ফুলের নাওড়ি গ্রামের সৌদিআরব প্রবাসী নুরুল ইসলামের ছেলে। হামলায় আরও ৪ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আলকরা ইউনিয়নের ধোপাখিলা গ্রামে। পুলিশ রাতেই নিহতের মরদেহ উদ্ধার শেষে শুক্রবার ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। শুক্রবার তথ্যটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা। তাঁর দাবি, ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে পাভেলের মৃত্যু হয়েছে।   
স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় তিন মাস আগে মাইনুল ইসলাম পাভেলের সাথে কিশোর গ্যাং নেতা মেহেরাজ গ্রুপের সদস্য একই গ্রামের রাফির বাকবিতন্ডার ঘটনা ঘটে। মেহেরাজ গ্রুপ দীর্ঘদিন যাবৎ পাভেলের খোঁজখবর রাখে। কখন সে নানার বাড়ি ধোপাখিলাতে আসবে। বৃহস্পতিবার বিকেলে পাভেল নানার বাড়িতে বেড়াতে আসলে বিষয়টি মেহেরাজ গ্রুপ জানতে পারে। সন্ধ্যায় পাভেল নানার বাড়ির পাশে একটি মাঠে ব্যাডমিন্টন খেলতে গেলে মেহেরাজ গ্রুপ জানতে পেরে মোটর সাইকেল যোগে মাঠে আসে। এ সময় মেহেরাজ গ্রুপ ব্যাডমিন্টন আগে খেলবে বললে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এরই জের ধরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী কিশোর গ্যাং নেতা কুলাসারের মেহেরাজ, সদস্য কুলাসারের সালমান, রাকিব, ধোপাখিলার জয় ও নারানকুরির রাকিব ধারালো অস্ত্র দিয়ে পাভেলের উপর ঝাপিয়ে পড়ে এলোপাতাড়িভাবে আঘাত করতে থাকে। এ সময় তার বন্ধু সিয়াম, রবিন, সৈকত ও বিজয় তাদেরকে বাধা দিতে এগিয়ে আসলে ধারালো অস্ত্রের আঘাতে তারাও গুরুতর আহত হয়। তাদের আত্মচিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে কিশোর গ্যাংয়ের সদস্যরা মোটরসাইকেলে করে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় আহতদেরকে উদ্ধার শেষে ফেনী সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পাভেলকে মৃত ঘোষণা করে। আশঙ্কাজনক অবস্থায় সিয়াম, রবিন ও সৈকতকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
স্থানীয়রা আরও জানান, কিশোর গ্যাংয়ের নেতা আফখারুল ইসলাম মেহেরাজ আলকরা ইউনিয়নের কুলাসার, ধোপাখিলা, নোয়াইজ্জা, নারানকুরি গ্রামগুলোতে সে বিশাল বাহিনী তৈরি করে আধিপত্য বিস্তার করে আসছে। তার কথার বাহিরে কোন কিশোর গেলে তার উপর নির্যাতনে খড়গ নেমে আসে।
পাভেলের মামাতো ভাই আহত রাকিব বলেন, পাভেল মহিপাল কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী। সে বৃহস্পতিবারে আমাদের বাড়িতে বেড়াতে আসে। সন্ধ্যায় বাড়ির পাশে একটি মাঠে ব্যাডমিন্টন খেলছিল। হঠাৎ করে সালমান, জয় ও রাকিব নামে কয়েকজন কিশোর তাদের খেলার প্রতিবন্ধকতা সৃষ্টি করে বলে তোমরা এখন মাঠ থেকে উঠে যাও, আমরা খেলব। এনিয়ে দুই পক্ষের বাকবিতন্ডার এক পর্যায়ে চড় থাপ্পরের ঘটনা ঘটে। এ সময় পাভেল প্রতিবাদ করলে সালমান গং মুঠোফোনে তাদের অপর সদস্যদেরকে খবর দিলে তাৎক্ষণিক বেশ কয়েকটি মোটর সাইকেল যোগে অন্যান্য সদস্যরা হাতে ধারালো অস্ত্র নিয়ে পাভেলসহ কয়েকজনের উপর এলোপাতাড়িভাবে ছুরিকাঘাত করে। এ সময় পাভেল, সিয়াম, রবিন, সৈকত ও বিজয়সহ চারজন আহত হয়। আমরা শোর চিৎকার শুনে এগিয়ে গেলে অভিযুক্তরা পালিয়ে যায়। পরে জানতে পারলাম অভিযুক্তরা কিশোর গ্যাংয়ের সদস্য।  
আলকরা ইউপি চেয়ারম্যান মাঈন উদ্দিন ভুঁইয়া বলেন, কিশোর গ্যাং নেতা মেহেরাজের অত্যাচারে কয়েকটি গ্রামের যুব সমাজ অতিষ্ঠ হয়ে উঠেছে। তার নেতৃত্বে বৃহস্পতিবার রাতে হামলা চালিয়ে কলেজ ছাত্র মাইনুল ইসলাম পাভেলকে কুপিয়ে হত্যা করে।
চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় মাইনুল ইসলাম পাভেল নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় আরও ৪ জন আহত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। এ ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। তবে অভিযুক্তদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে’।