ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

চৌদ্দগ্রামে ১০টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

সারাদেশে ২৭৩০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির এ ঐতিহাসিক ঘোষণা দেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে গত ২৩শে অক্টোবর বুধবার ২৭৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির এই ঘোষণা দেন। এই সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে গত জুলাই মাস থেকে। এরই ধারাবাহিকতায় কুমিল্লার চৌদ্দগ্রামেও এমপিওভুক্ত হলো ১০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। এ সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ার পর সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষক ও কমিটির সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং কুমিল্লা-১১ আসন চৌদ্দগ্রামের সাংসদ, সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

চৌদ্দগ্রামে এমপিওভুক্ত হওয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে— ১. চৌমুহনী বাজার মুজিবুল হক উচ্চ বিদ্যালয় (নিম্ন মাধ্যমিক), ২. ফেলনা উচ্চ বিদ্যালয় (মাধ্যমিক ) , ৩. গুনবতী আল ফারাবী উচ্চ বিদ্যালয় (মাধ্যমিক), ৪. ধনিজকরা হাফেজা খাতুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় (নিম্ন মাধ্যমিক), ৫. বাকগ্রাম ইসলামীয়া দাখিল মাদ্রাসা (দাখিল), ৬. এম. এইচ আব্দুল্লাহ আল গোফাইলী বালিকা দাখিল মাদ্রাসা (দাখিল), ৭. গোপালনগর মহিলা দাখিল মাদ্রাসা (দাখিল), ৮. সামুকশের দারুল হূদা দাখিল মাদ্রাসা (দাখিল), ৯. যশপুর সুফিয়া খাতুন মহিলা মাদ্রাসা (আলিম) এবং ১০. মিঞাবাজার কলেজ (উচ্চ মাধ্যমিক বিএম)।