ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ছবি তোলার ভঙ্গি শেখাবে স্মার্টফোন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

সামাজিক যোগাযোগ মাধ্যমের এই যুগে প্রায় সবাই যখন নিজেকে দেখাতে ব্যস্ত, ছবি তোলা তখন হয়ে উঠেছে অনেক গুরুত্বপূর্ণ। নিজেকে একটু আলাদা  দেখাতে অনেকেই চিন্তায় পড়ে যান কিভাবে ছবি তুলবেন ও ক্যামেরায় চেহারার যুতসই অ্যাঙ্গেল নিয়ে।

এই অস্বস্তি দূর করতে এবার ক্যামেরা প্রযুক্তিতে যুক্ত হলো  ‘পোজ মাস্টার’ ও ‘এআই মেকআপ’। এই ‘পোজ মাস্টার’ ব্যবহারকারীদের ছবি তোলার ভঙ্গি শেখাবে। অর্থাৎ, এটি ব্যক্তির চেহারার যুতসই অ্যাঙ্গেল ও পারিপার্শ্বিক অবস্থান অনুযায়ী নানা রকম ভঙ্গির নির্দেশনা দেবে।

অন্যদিকে, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ‘এআই মেকআপ’ আলো ও পারিপার্শ্বিক অবস্থান অনুযায়ী ছবির সৌন্দর্য বাড়াবে। আলো বাড়ানো-কমানো, চোখ বড়-ছোট করা, গাল-থুতনির মানানসই গড়ন ফুটিয়ে তোলাসহ বিভিন্ন নির্দেশনা দেবে ‘এআই মেকআপ’।

ভিভোর নতুন স্মার্টফোন ভি১৭প্রোতে যুক্ত করা হয়েছে এই প্রযুক্তি। ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি রমের মোবাইলটি দাম ৩৯ হাজার ৯৯০ টাকা। ফাস্ট চার্জিং প্রযুক্তির ফোনটি দ্রুত রিচার্জ করা যায়।

ক্যামেরা প্রযুক্তিই এই ফোনটির প্রধান আকর্ষণ। ফোনটিতে ডুয়েল পপআপ ক্যামেরাসহ ছয়টি ক্যামেরা রয়েছে। দুইটি সেলফি ক্যামেরার একটি ৩২ মেগাপিক্সেলের এবং অপরটি মুনলাইট ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেলের। আর পেছনের চারটি ক্যামেরা যথাক্রমে ৪৮ মেগাপিক্সেলের এইচডি, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো, ৮ মেগাপিক্সেলের এআই সুপার ওয়াইড অ্যাঙ্গেল এবং ২ মেগাপিক্সেলের। আলো সংবেদনশীল ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি সব ধরণের পরিস্থিতিতে উজ্জ্বল এবং প্রাণবন্ত ছবি নিশ্চিত করে।

৬ দশমিক ৪৪ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লের ফোনটিতে ৪ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।