ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

জাইমার ইসলামবিরোধী কর্মকাণ্ডে চরম ক্ষিপ্ত বেগম জিয়া!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

ইংরেজি নববর্ষ উদযাপন বেদাত, বিজাতি সংস্কৃতি। ইসলাম ধর্ম অনুযায়ী ইংরেজি নববর্ষ উদযাপন করা গুনাহের কাজ। পাকিস্তানের এক মাওলানার দেয়া ফতোয়া মেনে নিজেও বাংলা কিংবা ইংরেজি নববর্ষ উদযাপন করেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিন্তু তারেক-জোবায়দা কন্যা জাইমা রহমানকে ইংরেজি নববর্ষ উদযাপন থেকে বিরত রাখতে ব্যর্থ হয়েছেন বেগম জিয়া। জানা গেছে, তার নির্দেশ অমান্য করে নববর্ষ উদযাপনের নামে মদপান, উন্মুক্ত নাচ-গান করে সমালোচনার জন্ম দেয়ায় জাইমার উপর চরম ক্ষিপ্ত হয়েছেন বিএনপি নেত্রী। রাগ করে বন্ধ করে দিয়েছেন তারেক পরিবারের সাথে যোগাযোগ।

বিএনপি ঘনিষ্ঠ একাধিক গোপন সূত্র বলছে, প্রচলিত লেখাপড়া কম জানায় কিছুটা কুসংস্কারে বিশ্বাসী বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। এছাড়া ২০১৭ সালে লন্ডন সফরকালে পাকিস্তানের এক মাওলানার কাছে ধর্মীয় শিক্ষাগ্রহণকালে বেগম জিয়া জানতে পারেন, বাংলা ও ইংরেজি নববর্ষ উদযাপন করা বেদাত। কারণ এসব বিধর্মীদের অনুষ্ঠান, তাই ইসলাম এগুলোকে সমর্থন করে না। তাই এসব উদযাপন করা গুনাহের কাজ। এরপর থেকে প্রতিবছর রাজনৈতিক উদ্দেশ্যে বাংলা ও ইংরেজি নববর্ষে দলের তরফ থেকে শুভেচ্ছা বার্তা দিলেও ব্যক্তিগতভাবে এসব অনুষ্ঠান উদযাপন করতেন না বেগম জিয়া। সেই জ্ঞান থেকেই ২০২১ সালের ইংরেজি নববর্ষ উদযাপনের নামে বিদেশি ও বেদাত সংস্কৃতি চর্চা না করতে নাতনি জাইমা রহমানকে নির্দেশ দেন তিনি। কিন্তু লন্ডনে বেড়ে ওঠা জাইমা, যিনি তুলনামূলক কম ধর্মীয় জ্ঞান রাখেন-তিনি অনেকটা বেসামাল ও উন্মুক্ত হয়ে নববর্ষ উদযাপন করেছেন। জাইমার নোংরা নাচ-গান, মদপানের ভিডিও গোপনে ধারণ করে যুক্তরাজ্য বিএনপির এক সিনিয়র নেতা বেগম জিয়াকে হোয়াটসঅ্যাপে পাঠিয়েছেন। আর তা দেখেই তেলে-বেগুনে জ্বলে উঠেছেন বিএনপি নেত্রী।

গোপন সূত্রগুলো বলছে, জাইমার বেদাত ও অ-ইসলামিক কর্মকাণ্ডে চরম বিরক্ত বেগম জিয়া। নববর্ষ পালন করে ধর্মকে এড়িয়ে ব্যক্তি ইচ্ছাকে বেশি প্রাধান্য দিয়েছেন জাইমা। ইংরেজি আচার-আচরণ শিখে জাইমা ইসলামবিদ্বেষী হয়ে উঠেছেন। এর জন্য অবশ্য তারেক-জোবায়দা দম্পতিকে দায়ী মনে করছেন খালেদা। জাইমার এমন ইসলামবিদ্ধেষী কর্মকাণ্ড বিএনপির আগামীর রাজনীতিকে ক্ষতিগ্রস্ত করবে বলেও মনে করছেন তিনি। কারণ বর্ষবরণ অনুষ্ঠানে জাইমার অনেকগুলো আপত্তিকর ছবি ও ভিডিও যুক্তরাজ্য বিএনপির এক নেতার কাছে রয়েছে। যা বেগম জিয়াকেও পাঠানো হয়েছে। আর তা দেখেই খেপে তারেক পরিবারের সাথে কথা বলা বন্ধ করে দিয়েছেন বেগম জিয়া।