ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

জীবিকার তাগিদে ঢাকায় ফিরছে কর্মজীবীরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

শেষ হলো ছুটি, এবার কাজের পালা। পরিবার-পরিজনের সাথে ঈদ উদযাপন শেষে জীবিকার তাগিদে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ। সকালে রাজধানীর লঞ্চ, ট্রেন ও  বাস টার্মিনাল ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা গেছে। তবে পশ্চিমাঞ্চলের বেশ কিছু শিডিউল বিপর্যয় ঘটে। নির্ধারিত সময় থেকে বিলম্বে ছেড়ে আসায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা। 

সকালে কমলাপুর রেল স্টেশনে বিভিন্ন গন্তব্যে থেকে ঢাকায় ফিরতে দেখা যায় যাত্রীদের। তবে পশ্চিমাঞলের নীলসাগর, ধুমকেতু, খুলনা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস নির্ধারিত সময় থেকে দুই-তিন ঘন্টা দেরিতে এসে পৌঁছায়। এ নিয়ে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন। 

সদরঘাট লঞ্চ টার্মিনালেও ছিলো দক্ষিণাঞ্চল থেকে ঢাকায় ফেরা মানুষের ভিড়। কোন রকম বিড়ম্বনা ছাড়াই ঢাকায় ফিরতে পেরে খুশি তারা। 

এদিকে, রাজধানীর বাস টার্মিনালগুলোতেও কর্মজীবী মানুষের ভিড়। সড়কে ছিল না তেমন যানজট। ভোগান্তি ও যানজট ছাড়া স্বস্তিতে ঢাকা ফিরতে পেরে খুশি বাসযাত্রীরা। 

যাত্রীদের হয়রানি এড়াতে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের পাশাপাশি বাস টার্মিনাল ও মহাসড়কে রয়েছে র‌্যাবের সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা। দায়িত্ব পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভিজিলেন্স টিমও।