ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

জুতা দেখে খুনি শনাক্ত!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

কুমিল্লার চান্দিনার শ্রীমন্তপুরে হাত-পা বাঁধা অবস্থায় নসিমনচালক জাকির হোসেনের মরদেহ উদ্ধার করে পুলিশ। শুক্রবার রাতে তাকে হত্যার পর একটি ডোবার পাশে মরদেহ ফেলে যায় দুর্বৃত্তরা। পরে শনিবার নিহতের মেয়ে নাঈমা আক্তার অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা করেন। 
জাকিরকে কে বা কারা হত্যা করতে পারে এ নিয়ে এলাকায় নানান আলোচনা শুরু হয়। হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনসহ হত্যাকারীদের শনাক্ত করতে মাঠে নামে চান্দিনা থানা পুলিশ। 

জাকির হত্যাকাণ্ডের কোনো সাক্ষী না থাকলেও হত্যাকারীদের শনাক্ত করতে সাক্ষী হয় একটি জুতা। ঘটনাস্থলের কাছাকাছি স্থানে একপাটি রাবারের জুতা পাওয়ার পর ওই জুতাটি নিয়েই তদন্ত শুরু হয়। 

পুলিশ অভিযান চালিয়ে ওই জুতার মালিক শ্রীমন্তপুর গ্রামের আব্বাস আলীর ছেলে অটোচালক ছানাউল্লাহকে আটক করে। ছানাউল্লাহর দেয়া তথ্যমতে একই গ্রামের আব্দুল এরশাদের ছেলে আব্দুল মালেককেও আটক করা হয়। এরপর থেকেই হত্যাকাণ্ডের রহস্যের জট খুলতে থাকে।

তাদের দেয়া তথ্যানুসারে, জাকিরের সঙ্গে অটোরিকশা কেনাবেচা নিয়ে ছানাউল্লাহর বাকবিতণ্ডা হয়। এই ক্ষোভ থেকেই জাকিরকে আক্রমণ করে ছানাউল্লাহ ও তার সহযোগী মালেক। 

হত্যাকাণ্ডটি ভিন্ন দিকে প্রবাহিত করতে মরদেহ বাড়ির পাশের ডোবায় ফেলার চেষ্টা করে তারা। এ সময় দূর থেকে অজ্ঞাত ব্যক্তির টর্চের আলো পড়ে তাদের ওপর। আর মুহূর্তের মধ্যে মরদেহ ফেলে পালিয়ে যায় মালেক ও ছানাউল্লাহ। ঘটনাস্থল থেকে পালানোর সময় ছানাউল্লাহর বাম পায়ের জুতা খুলে যায়।

মামলা তদন্ত কর্মকর্তা চান্দিনা থানার এসআই গিয়াস উদ্দিন জানান, হত্যাকারীদের তথ্যমতে তারা জাকির হোসেনকে মারধর করতেই আক্রমণ শুরু করে। কিন্তু তাদের এলোপাতাড়ি কিল-ঘুষিতে জাকিরের মৃত্যু হয়। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, বুধবার কুমিল্লার ৭ নম্বর আমলি আদালতের ম্যাজিস্ট্রেট গোলাম মাহবুব খানের আদালতে ঘটনার মূলহোতা ছানাউল্লাহ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এ ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে।