ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

জুয়াড়ির সঙ্গে যে কথা হয়েছিলো সাকিবের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন সাকিব আল হাসান। জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেলেও সেটা আইসিসিকে না জানানোর দায়ে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে। তবে আইসিসির শর্ত মেনে চললে এক বছর পরই তিনি মাঠে ফিরতে পারবেন।

আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত প্রেস রিলিজে জানানো হয়েছে সেই জুয়াড়ির সঙ্গে সাকিবের যোগাযোগের বিস্তারিত। ২০১৮ সালের জানুয়ারিতে জিম্বাবুয়ে, শ্রীলঙ্কাকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে এবং আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম কিংস ইলেভেন পাঞ্জাবের একটি ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তার পেয়েছিলেন সাকিব।  আইপিএলের ম্যাচটি ২০১৮ সালের ২৬ এপ্রিল অনুষ্ঠিত হয়। কিন্তু সে প্রস্তাবের কথা আইসিসিকে জানাননি সাকিব।  এর জন্যই শাস্তির মুখে পড়লেন তিনি।

এসব অভিযোগ আইসিসির কাছে স্বীকার করেছেন সাকিব। আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘটনার সূত্রপাত ২০১৭ সালের নভেম্বরের শুরুতে, বিপিএল চলার সময়। সেসময় ভারতীয় জুয়াড়ি আগারওয়ালের কাছে সাকিবের ফোন নম্বর দেন তার পরিচিত একজন। সেটা সাকিব জানতেন। জুয়াড়ি আরো কয়েকজন ক্রিকেটারের নম্বরও চেয়েছিলেন।

নভেম্বরের মাঝামাঝি সাকিবের সঙ্গে হোয়াটসঅ্যাপে আলাপচারিতা শুরু করেন আগারওয়াল। সেসময় সাকিবের সঙ্গে দেখা করতে চান ভারতীয় এই জুয়াড়ি।  

২০১৮ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজের সময় সাকিবের হোয়াটসঅ্যাপে আবারো যোগাযোগ করেন সেই জুয়াড়ি।  সেসময় সাকিব ম্যাচসেরার পুরস্কার পাওয়ায় তাকে অভিনন্দনও জানিয়েছিলেন আগারওয়াল। সেময়ই ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন তিনি।  কিন্তু সাকিব বিষয়টি আইসিসি দুর্নীতি দমন বিভাগ আকসুকে জানায়নি।  

জানুয়ারির ২৩ তারিখ সাকিবের কাছ থেকে সিরিজের ভিতরের খবর নেয়ার চেষ্টার করেন আগারওয়াল।   সাকিব সেই বিষয়টিও আকসুকে জানায়নি।