ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

বরুড়ায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৯ইং এবং” জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় জয়িতা দের সংর্বধনা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলামের সভাপতিত্বে বিশিষ্ট নারী উদ্যোগতা শাকিলা জামানের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক রোটা. মো কামাল হোসেন,সহকারী কমিশনার (ভুমি) নাহিদা সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. নিশাত সুলতানা,কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক নিলুফার সুলতানা, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার শিখা, সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা বেগম, সভায় কোরআন তেলওয়াত করেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ইকরামূল হক।

এ বছর সেরা জননী’র ক্যাটাগ্যরীতে জয়িতা পুরস্কার পান বরুড়ার ঐতিয্যবাহী সাহেব বাড়ির শহীদ মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনের স্ত্রী রওশন আরা বেগম, সমাজ উন্নয়নের বরুড়া উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা মমতাজ হ্যাপী,শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ফরিদা ইয়াছমিন, অর্থনৈতিক সাবলম্বী হওয়ায় আঁখি আক্তার ও নির্যাতনের বিভিশিখাকে জয় করে সফল হওয়ায় তাছলিমা আক্তারকে জয়িতা হিসেবে বিশেষ সম্মাননা দেয় উপজেলা প্রশাসন। এ সময় বক্তরা বলেন নারী উন্নয়নে বাংলাদেশ এখন সারা বিশ্বে রোল মডেল। কারণ ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট যার পরিবারের সকল সদস্যকে নির্মম ভাবে হত্যা করার পরও যে নারী থেমে থাকেননি তিনিই বর্তমানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। তিনিই বাংলাদেশের নারী উন্নয়নের মূল পরিচালক এবং তিনিই সবচেয়ে বড় জয়িতা।