ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

টাইটানিক থেকে এভেঞ্জার্স হলিউডের সফল দশ সিনেমা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০১৯  

হলিউডের সিনেমা মানেই টান টান উত্তেজনা তো থাকবেই! কখনো রোমান্টিক কখনো থ্রিলিং কিংবা অ্যাকশন আবার হরোর সব ঘরানার সিনেমাই হলিউড ইন্ডাষ্ট্রিতে তৈরি হয়। তবে সব সিনেমাই তো আর ব্যবসা সফল হয় না। বিশ্ব কাপানো এমনই দশ হলিউড সিনেমা নিয়ে আজকের আয়োজন। এই সিনেমাগুলো হলিউডের সবচেয়ে সফল সিনেমার মধ্যে উল্লেখযোগ্য-

 

টাইটানিক ছবির দৃশ্য

টাইটানিক ছবির দৃশ্য

টাইটানিক (১৯৯৭)
তৃতীয় ছবিটিও সেই জেমস ক্যামেরনেরই ঝুলিতে! হলিউডের সফলতম ছবিগুলির বেশির ভাগই অ্যাকশন বা সুপারহিরো ধারার। কিন্তু প্রেমের গল্প বলা এই বিখ্যাত ছবিটি ১৯৯৭ সালে মুক্তি পাওয়ার পর থেকে ২২ বছর ধরে আয় করেছে প্রায় ২০০ কোটি মার্কিন ডলার৷ ফলে, স্থান পেয়েছে এই তালিকায়।

 

অ্যাভাটার ছবির দৃশ্য

অ্যাভাটার ছবির দৃশ্য

অ্যাভাটার (২০০৯)
এভেঞ্জার্সের পরিচালক জেমস ক্যামেরনেরই আরেকটি ছবি অবতার হলিউডের অন্যতম সফল ছবি৷ এ ছবিটি ২০০৯ সালে প্রকাশ পায় ও ২০০ কোটি মার্কিন ডলারের ব্যবসা করে।

 

মারভেলস দ্য এভেঞ্জার্স ছবির দৃশ্য

মারভেলস দ্য এভেঞ্জার্স ছবির দৃশ্য

মারভেলস দ্য এভেঞ্জার্স (২০১২)
মারভেল সিরিজের সব চরিত্রের সমাহার রয়েছে এই ছবিতে। ২০১২ সালের এই ছবিটি বিশ্বজুড়ে আয় করেছে ১৫০ কোটি মার্কিন ডলার।

 

জুরাসিক ওয়ার্ল্ড ছবির দৃশ্য

জুরাসিক ওয়ার্ল্ড ছবির দৃশ্য

জুরাসিক ওয়ার্ল্ড (২০১৫)
স্টিভেন স্পিলবার্গের বিখ্যাত ছবি জুরাসিক পার্কের সিকুয়েল এই ছবিটি ২০১৫ সালে মুক্তি পেলে ব্যাপক সাড়া পায়। মোট আয় করে ১৭০ কোটি মার্কিন ডলার।

 

ফিউরিয়াস ৭ ছবির কলাকুশলিরা

ফিউরিয়াস ৭ ছবির কলাকুশলিরা

ফিউরিয়াস ৭ (২০১৫)
ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের সপ্তম ছবিটির শুটিং চলাকালীন মারা যান অভিনেতা পল ওয়াকার। ছবিটি সারা বিশ্বের দর্শকরা উপভোগ করেন ও ছবিটি আয় করে ১৫২ মার্কিন ডলার।

 

এভেঞ্জার্স’: এজ অফ আল্ট্রন এর পোস্টার

এভেঞ্জার্স’: এজ অফ আল্ট্রন এর পোস্টার

এভেঞ্জার্স’: এজ অফ আল্ট্রন (২০১৫)
এভেঞ্জার্স সিরিজের জয়যাত্রা অব্যাহত রেকে ২০১৫ সালে মুক্তি পাওয়া ছবিটিও জায়গা করে নেয় সফলতম ছবির তালিকায়। ছবিটি ১৪০ কোটি মার্কিন ডলারের অর্থ লাভ করেছে।

 

ব্ল্যাক প্যান্থার

ব্ল্যাক প্যান্থার

ব্ল্যাক প্যান্থার (২০১৫)
সুপারহিরো ধারার ছবি যে দর্শক পছন্দ করে, তা বোঝা যায় এই ছবিগুলির বিশাল আয়ের পরিমাণ দেখলে। ২০১৮ সালের এই ছবিটিও সে রকম। আয় করেছে মোট ১৩৫ কোটি মার্কিন ডলার।

 

স্টার ওয়ার্স এপিসোড ৭: দ্য ফোর্স এওয়েকেনস ছবির পোস্টার

স্টার ওয়ার্স এপিসোড ৭: দ্য ফোর্স এওয়েকেনস ছবির পোস্টার

স্টার ওয়ার্স এপিসোড ৭: দ্য ফোর্স এওয়েকেনস (২০১৫)
স্টার ওয়ার্স সিরিজের সপ্তম ছবিটি আয় করেছে প্রায় ২০০ কোটি মার্কিন ডলার।

 

এভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার ছবির দৃশ্য

এভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার ছবির দৃশ্য

এভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার (২০১৮)
সফল ছবির তালিকায় আবার উঠে এলো এভেঞ্জার্স সিরিজের ছবি। এবারের ছবিটি আয় করেছে মোট ২০৫ কোটি মার্কিন ডলার।

 

এভেঞ্জার্স: এন্ডগেম ছবির পোস্টার

এভেঞ্জার্স: এন্ডগেম ছবির পোস্টার

এভেঞ্জার্স: এন্ডগেম (২০১৯)
২৭৯ কোটি মার্কিন ডলার অর্থের ব্যবসা করা ছবিটি সমস্ত রেকর্ড ভেঙে মুক্তি পাওয়ার মাত্র ১৩ সপ্তাহেই এমুহূর্তে সবচেয়ে সফল হলিউডের ছবি।