ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

টিফিনের টাকায় ১ লক্ষ গাছের চারা বিতরণ কর্মসূচি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

মাসব্যাপী ১ লক্ষ গাছের চারা বিতরণ কর্মসূচির ১১ তম দিনে, শনিবার কুমিল্লার দেবিদ্বারে শিক্ষার্থীদের মধ্যে ২ হাজার গাছের চারা বিতরণ করা হয়। 

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘে’র উদ্যোগে উপজেলার ছোটনা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে "লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা" স্লোগানে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে দুই হাজার গাছের চারা বিতরণ করা হয়। গত ২৩ জুলাই কুমিল্লা বিবিরবাজার উচ্চ বিদ্যালয় থেকে কার্যক্রমটি শুরু হয়।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় ছোটনা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খালিদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাছের চারা বিতরণ করেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও রোদসী সম্পাদক সাবিনা ইয়াসমীন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন, মাতৃভূমি মডেল স্কুল অ্যান্ড কলেজ রায়পুর শাখার অধ্যক্ষ মোঃ ওমর ফারুক, সংগঠনটির দেবিদ্বার শাখার সভাপতি ইমরান আরেফিন ইমু, সাধারণ সম্পাদক আনিসুর রহমান প্রমুখ। 

লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা সকলে শিক্ষার্থী। তারা তাদের এক দিনের টিফিনের টাকা বাঁচিয়ে বিভিন্ন জেলায় ১ লক্ষ গাছের চারা বিতরণ করার কর্মসূচি হাতে নিয়েছে। ২০১৮ সালে সংগঠনটি বজ্রপাত রোধে ৪৭ হাজার তালের বীজ রোপন ও ২০১১ সাল থেকে সবুজ দেশ গড়ার প্রত্যয়ে প্রতিবছর বিভিন্ন স্কুল কলেজ, মাদরাসার  শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করে আসছে।