ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ জুন ২০২৩  

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নতুন কমিটির নেতৃবৃন্দ। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি ও সাধারণ সম্পাদক মেয়র আরফানুল হক রিফাতের নেতৃত্বে বৃহস্পতিবার (৮ জুন ) দুপুর দেড়টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন শ্রদ্ধা জানান ।
এসময় মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দও বঙ্গবন্ধুর সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান।
জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পরে পবিত্র ফাতেহা ও দূরুদ পাঠ করে বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্টের শহিদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহিদের আত্মার মাগফেরাত কামনায় ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেক হায়াত ও সাফল্য কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত করা হয় । এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সমাধীতে শ্রদ্ধা শেষে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি সহ দলের ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে কিছুক্ষণ সময় কাটান। বেলা আড়াইটায় স্থানীয় নেতৃবৃন্দ সহ সবাই মধ্যাহ্নভোজনে অংশ নেন।
বৃহস্পতিবার সড়ক পথে পদ্মা সেতু হয়ে দুপুর ১টা মহানগর আওয়ামী লীগের ৬ শতাধিক নেতাকর্মী নিয়ে টুঙ্গিপাড়া এসে পৌছলে কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি বাবু সমীর চন্দ্রের নেতৃত্বে গোপালগঞ্জ জেলা কৃষক লীগ,টুঙ্গিপাড়া কৃষক লীগ ও কোটালিপাড়া কৃষক লীগের নেত্ববৃন্দ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি কে স্বাগত জানান। এসময় এমপি বাহারের বড় কন্যা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা.তাহসিন বাহার সূচনা, মেঝ কন্যা আয়মন বাহার সোনালি সঙ্গে ছিলেন।
উল্লেখ্য, ১২ মে দ্বিতীয়বারের মতো এমপি বাহারের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্যের কমিটি ঘোষণার পর গত ২১ মে রাজধানীর ধানমন্ডি ৩২ নাম্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি।
উল্লেখ্য, গত বছরের ৫ নভেম্বর ত্রিবার্ষিক সম্মেলনে কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে সভাপতি ও আরফানুল হক রিফাতকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। সম্মেলনের প্রায় ৬ মাস পর ১২ মে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। উপদেষ্টা পরিষদ ও পূর্ণাঙ্গ কমিটির গুরুত্বপূর্ণ প্রায় সব পদেই এসেছেন এমপি বাহারের অনুসারীরা।