ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ডা. ফেরদৌসের উদ্যোগে দরিদ্ররা পাচ্ছে নলকূপ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মে ২০২২  

কুমিল্লার দেবিদ্বারে প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠী, মাদরাসা, মসজিদ, মন্দির, বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নলকূপ স্থাপন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসও শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের নিজস্ব অর্থায়নে শনিবার দুপুরে ধামতী ইউনিয়নে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন, উপজেলা বীর মুক্তিযোদ্ধার ডেপুটি কমান্ডার মো. মনিরুজ্জামান আউয়াল মাস্টার। বিশেষ অতিথি ছিলেন তাঁতীলীগের উপজেলা কমিটির সদস্য সচিব মো. মোস্তফা কামাল।  

এ সময় বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান আউয়াল মাস্টার বলেন, দূর প্রবাসে থেকেও যিনি মানুষকে ভুলে যাননি তিনি হলেন ডা. ফেরদৌস খন্দকার। তিনি মানুষের যেকোনো বিপদ-আপদে ছুটে আসেন। তিনি উপজেলার প্রতিটি গ্রামে, যেখানে বিশুদ্ধ পানির অভাব রয়েছে সেখানে নিজ খরচে নলকূপ স্থাপনের যে উদ্যোগ নিয়েছেন। আমরা এ উদ্যোগকে স্বাগত জানাই।

ডা. ফেরদৌস খন্দকার নিউইয়র্ক থেকে মুঠোফোনে বলেন, দেবিদ্বার আমার উপজেলা। আমি এ উপজেলার মানুষদের নিয়ে গর্ব করি। আমার বিভিন্ন সামাজিক কাজগুলোর মধ্যে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে যারা অসহায় তাদের বিশুদ্ধ পানির জন্য নিজ খরচে নলকূপ স্থাপন করে দিবো। ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে এ কার্যক্রম চলবে। এছাড়াও মাদরাসা, মসিজদ, কবরস্থানসহ হাটবাজারে মানুষের সুবিধার জন্য নলকূপ স্থাপন করা হবে।

মনির হোসেনের পরিচালনায় নলকূপ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মো. আবদুল আলিম খান। আরো উপস্থিত ছিলেন, ইউনিয়ন ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুর রউফ, ইউপি সদস্য মো. জামাল হোসেন, হামিদ মেম্বার, মহিবুল্লাহ মেম্বার, শেখ রাসেল ফাউন্ডেশনের উপজেলা কমিটির সদস্য সচিব আবদুর রহমান, স্বেচ্ছাসেবক মো. ইউনুছ শান্ত, আবুল হোসেন ও আবুল বাশার প্রমুখ।