ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ডাকাত সন্দেহে জোড়া খুনের ঘটনায় আটক ২জন কারাগারে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ মে ২০২৩  

মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের পালাসুতা গ্রামে ডাকাত সন্দেহে পিটুনিতে নিহত দু’যুবককে হত্যাকান্ডের ঘটনায় আটক ২ জনকে শুক্রবার বিকেলে কুমিল্লার কেন্দ্রিয় কারাগারে পাঠিয়েছে পুলিশ। এরা হলেন, পালাসুতা গ্রামের মৃত মুতি ব্যাপারীর ছেলে মাদক সম্রাট আলাউদ্দিন ওরফে আলা (৪২) ও একই গ্রামের মোহছেন মিয়ার ছেলে নাইম মিয়া (২৪)। গত বৃহস্পতিবার ভোররাতে পালাসুতা গ্রামের সেকান্দর আলীর বাড়ির গাঁজার আস্তানা থেকে তাদেরকে আটক করা হয়। এ ঘটনায় নিহত ইসমাইল হোসেন (৩০) পালাসুতা গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে ও নূরে আলম (৩৫) পাশের কাজিয়াতল গ্রামের আবদুস ছালামের ছেলে।
এলাকাবাসী, থানা পুলিশ ও নিহতদের পরিবার সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি মাসে উপজেলার পালাসুতা, লক্ষ্মীপুর, বোরারচর, নেয়ামতকান্দি, মেলামচর ও কাজিয়াতল গ্রামে চুরি–- ডাকাতি বেড়ে গেছে এমন সংবাদ প্রচার করে আসছিলো একটি পক্ষ। এ নিয়ে এলাকাবাসী ক্ষুব্ধ ছিলেন। এরই মধ্যে গত ১২ জানুয়ারি বৃহস্পতিবার রাতে পালাসুতা গ্রামে একটি মাহফিল হচ্ছিল। হঠাৎ খবর আসে গ্রামে ডাকাত ঢুকেছে। তখন মসজিদের ও মাহফিলের মাইক থেকে ঘোষণা দেওয়া হয় গ্রামে ডাকাত ঢুকেছে। খবর শুনে লোকজন লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেয়। এ সময় পালাসুতা গ্রামের মৃত মুতি ব্যাপারীর ছেলে মাদক সম্রাট আলাউদ্দিন ওরফে আলার নেতৃত্বে কিছু লোকজন তিন যুবককে আটক করে পিটুনি দেন। এতে ঘটনাস্থলেই শ্বশুর বাড়ির জামাতা নুরে আলম ও চাচাতো শ্যালক ইসমাইল হোসেন মারা যান। এ ঘটনায় গুরতর আহত শাহজাহান মিয়া গুরতর আহত হলে তাকে কুমেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সে কুমিল্লা সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কোটবাড়ী বাঘমারা এলাকার সেলিম মিয়ার ছেলে। সে নূরে আলমের সাথে পালাসুতা গ্রামে বেড়াতে এসেছিল।
এ ঘটনায় নিহত নুরে আলমের বাবা আবদুস ছালাম বাদী হয়ে ২৪ জনকে অভিযুক্ত করে কুমিল্লার আদালতে মামলা করেন। অপর দিকে নিহত ইসমাইল হোসেনের ভাই লিটন শিকদার বাদী হয়ে ২৭ জনকে অভিযুক্ত করে কুমিল্লার আদালতে আরেকটি মামলা করেন। মামলা দু’টি মুরাদনগর থানায় এফআইআরভুক্ত করা হলে এলাকাবাসী দুই আসামীকে ধরে পুলিশে সোপর্দ করে। আরো ১১ জন আসামী মহামান্য হাইকোর্ট থেকে জামিনে এসে নিম্ন আদালতে আত্মসমর্থন করে।
মুরাদনগর থানার ওসি আজিজুল বারী ইবনে জলিল দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছিল। সম্পৃক্ততা না থাকায় একজনকে ছেড়ে দেওয়া হয়। অপর দু’জনকে চালান করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।