ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত আটক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

লাকসাম পৌর এলাকার শ্রীপুর গ্রামে বুধবার দিবাগত গভীর রাতে ডাকাতির প্রস্তুতিকালে ধাওয়া করে এবং সড়কে ব্যারিকেড দিয়ে স্থানীয় জনতা অস্ত্রসহ আন্ত:জেলা ৬ ডাকাতকে আটক করেছে। আটককৃতরা হলো- পাশবর্তী কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা ইউনিয়নের ভোলাইন গ্রামের মৃত আবদুল হাকিমের ছেলে রাজু প্রকাশ শাহিন (২৮), তারই ছোট ভাই কামাল (২৫), একই জেলার চৌদ্দগ্রাম উপজেলার বাতিশা গ্রামের মৃত আবদুর রবের ছেলে সোহেল (২৬), ফেণী জেলা সদরের দক্ষিণ চাঁদপুরের মৃত হরেন্দ্র নাথের ছেলে বিমল চন্দ্র নাথ (৪৫), চট্টগ্রামের মোরেলগঞ্জ থানার দক্ষিণ সোনার পাহাড় গ্রামের মো. আবুল কাশেমের ছেলে আলাউদ্দিন (৩৮), এবং একই জেলার সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের আবদুল জলিলের ছেলে বাবু (২৩)।

সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। এ সময় ডাকাতদের কাছ থেকে একটি রিভলবারসহ বেশ কিছু দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি উদ্ধারকৃত রিভলবারটি খেলনা রিভলবার ছিল।

পুলিশ ও এলাকবাসী সূত্রে জানা গেছে, ওইদিন রাত অনুমান পৌনে তিনটার দিকে একটি পিকআপ যোগে একদল ডাকাত ডাকাতির উদ্দেশ্যে লাকসাম পৌরসভার মিশ্রি গ্রামের ভিতর দিয়ে শ্রীপুর গ্রামে প্রবেশ করে। এ সময় এলাকাবাসী ঘটনার টের পেয়ে ডাকাতদলকে ধাওয়া করে এবং ডাকাত ডাকাত বলে চিৎকার দেন। ওই সময় স্থানীয় এলাকাবাসী বাড়ি-ঘর থেকে বেরিয়ে এসে রাস্তায় ব্যারিকেড দিয়ে পিকআপসহ ৬ ডাকাতকে আটক করে লাকসাম থানা পুলিশে সংবাদ দেন। পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

লাকসাম থানা পুলিশের কর্তব্যরত কর্মকর্তা সহকারী উপপরিদর্শক (এএসআই) রাজিব হোসেন জানান, গ্রেপ্তারকৃত ডাকাতদলের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ (নং- চট্ট মেট্টো- ম- ১১-১০১০), একটি খেলনা রিভলবার, একটি কার্টার মেশিন, একটি ছোরা, এসএস পাইপ বক্স, কাঁচি, ধারালো ছেনি, দুইটি পুরাতন মোবাইল ফোন এবং ১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এই ব্যাপারে লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই ঘটনায় থানায় একটি ডাকাতি মামলা রুজু করা হয়েছে। ঘটনার আরো তথ্য উদঘাটনের জন্য গ্রেপ্তারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।