ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ডাকাতিয়া নদী অবৈধ দখল উদ্ধারে জেলা প্রশাসক বরাবর আবেদন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

ফরিদগঞ্জে অবাধে ভাবে চলছে নদী দখলের মহাউৎসব চলছে। দখল উদ্ধারে জন্য ২৩শে জানুয়ারী সোমবার জেলা প্রশাসক, নির্বাহী প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অফিসার ইনর্চাজ বরাবর আবেদন করেন সচেতন নাগরিক। দ্রুক ব্যবস্থা নেওয়ার দাবি স্থানীয়দের।

আবেদন ও ঘটনার সূত্রে জানাযায়, উপজেলা ১০নং গোবিন্ধপুর দক্ষিন ইউনিয়নের পুরান রামপুর বাজারের ঐতিহ্যবাহী পানের হাট সংলগ্ন ডাকাতিয়া নদীতে অবৈধভাবে দখল করে বিলাস বহুল মার্কেট নির্মান করছেন প্রভাব শালী আব্বাছ আলী। পেশী শক্তি ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে ও স্থানীয় কিছু অসাধু চক্রের সহযোগিতায় কাজটি করেন বলে অভিযোগে রয়েছে। অভিযোগে আরো রয়েছে, জনৈক ছিঠু বেপারীর কাছ থেকে ৯ শতক জমি ক্রয় করে বাকি জমি ডাকাতিয়া নদী ভরাট করেই নির্মান করছেন এই বহুতল ভবন।

স্থানীয় লোকজন বলেন, রাজনৈতিক ছত্রছায়া ও পেশী শক্তি ব্যবহার করে এই বহুতল ভবন নির্মান করা হচ্ছে। স্থানী ভাবে অনেক বার অভিযোগ করা হলেও ব্যবস্থা নিচ্ছেনা প্রশাসন। সামনে ভূমি অফিস থাকলে নিরব ভূমিকা পালন করছে।

অভিযোগের বাদী জহিরুল ইসলাম স্বপন বলেন, প্রতি বছর এই নদী থেকে সরকার বিপুল পরিমান অর্থ রাজস্ব পাচ্ছে, উক্ত নদীটি জলমহল ইজারা ৫৪ একর চররামপুর মৌজায় অবস্থিত। নদী দখলের বিষয়ে বাঁধা দিলে উল্টো মামলা দিয়ে হয়রানি করবে বলে হুমকি দিয়ে আসছে। অবৈধ ভাবে নদী দখল রক্ষাতে আমি অভিযোগ করেছি।

আব্বাছ আলী বলেন, আমার ভবনে কোন পানি উন্নয়ন বোর্ডে কোন জমি নাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা বলেন, আমি এখন কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।