ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঢাকায় মুক্তি পাচ্ছে ‘জুমানজি: দ্য নেক্সট লেভেল’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

দুই বছর আগে মুক্তি পেয়েছিলো ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ছবি ‘জুমানজি’ ফ্রাঞ্চাইজির দ্বিতীয় ছবি ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’। ছবিটি প্রত্যাশার চেয়েও বেশি সাফল্য অর্জন করে। যার ধারাবাহিকতায় খুব দ্রুতই পরবর্তী ছবির কাজ শুরু করেন নির্মাতা। ছবির অন্যতম প্রযোজক এবং অভিনেতা দ্য রকখ্যাত তারকা ডোয়াইন জনসন। দুনিয়াজুড়ে অগণিত ভক্ত তার। তাই নতুন ছবিতে তাকে দেখার আগ্রহটাও তীব্র অনেকের। ভক্তদের অপেক্ষা আর দীর্ঘ না করে শিগগিরই পর্দায় আসছেন রক।

শুক্রবার বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে ‘জুমানজি’ ফ্রাঞ্চাইজির নতুন ছবি ‘জুমানজি: দ্য নেক্সট লেভেল’। বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও একই দিনে মুক্তি পাবে ছবিটি। আগের ছবির পরিচালক জেইক কাসডন-ই এ ছবি পরিচালনা করেছেন। পরিবর্তন হয়নি অভিনয়শিল্পীর তালিকাও। ডোয়াইন জনসন, কেভিন হার্ট, জ্যাক ব্ল্যাক, কারেন গিলান, নিক জোনাসরা থাকছেন এ ছবিতে। 

জুমানজি সিরিজের ছবিগুলো যারা দেখেছেন তারা জানেন এ ছবির গল্প আবর্তিত হয় একটা বোর্ড খেলার ওপর ভিত্তি করে যার ফাঁদে সবাই পড়ে। গল্পের মূল পটভূমি ধরেই নির্মিত হয়েছে পরবর্তী ছবিগুলো। ছবির কেন্দ্রে রয়েছে চার তরুণ-তরুণী যারা ক্লাসরুমে দুষ্টুমি করার শাস্তি হিসেবে একটি পরিত্যক্ত গুদামঘর পরিষ্কারের দায়িত্ব পায়। সেখানে তারা ‘জুমানজি’ গেইমটি দেখতে পায় এবং খেলতে শুরু করে। 

 

 

খেলতে গিয়ে এক সময় তারা পরিণত হয়ে যায় জীবন্ত এ খেলার চরিত্রগুলোতে। এবারের কিস্তিতেও বিশেষ ভিডিও গেম জুমানজির ভেতর ঢুকে পড়বে একদল খেলোয়াড়। তারপর নানা ধরনের গোলকধাঁধায় পড়তে থাকবে একেকজন। আর ধাপে ধাপে সেই ধাঁধার সমাধানের মধ্য দিয়ে এগিয়ে যাবে ছবিটি। 

ছবিটির বিষয়ে ডোয়াইন জনসন জানান, আগের ছবির গল্প যে পথে চলেছে সেই পথ ধরেই এগিয়েছে এ ছবি। তবে দর্শকরা এখানে নতুন এক ফ্যান্টাসির মধ্য দিয়ে যাবেন। এ ছবির সবকিছু আরো বেশি পরিণত এবং আকর্ষণীয়। আমরা বেশ উচ্ছ্বসিত কাজটি নিয়ে।

উল্লেখ্য, ১৯৯৫ সালের ‘জুমানজি’ ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন রবিন উইলিয়ামস। এছাড়াও ছিলেন কারস্টেন ডানস্ট, ডেভিড অ্যালান গ্রিয়ের, বনি হান্ট, জোনাথন হাইড, বেইব নিউওয়ার্থ প্রমুখ। ছবিটি সে সময় বেশ আলোড়ন তুলেছিলো।