ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ঢাবিতে আসছেন দুই প্রজন্মের ক্রাশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

‘বিষণ্ণতা ও আত্মহত্যা প্রবণতা: জানি বুঝি হাত বাড়াই’ শীর্ষক সেমিনারে অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসছেন দুই প্রজন্মের ক্রাশ খ্যাত চিত্র নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা।

সেমিনারটি ঢাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল মিলনায়তনে মঙ্গলবার সন্ধ্যা সাতটা থেকে রাত নয়টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানটি সমন্বয় করবেন ডাকসু সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য ও সঞ্চালনা করবেন ডাকসু সদস্য রাইসা নাসের।

এতে আলোচক হিসেবে অংশ নেবেন- এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ডক্টর মেহজাবিন হক, মনোবিজ্ঞানী ফয়সাল আহমেদ রাফি, অভিনেত্রী ও সংস্কৃতি কর্মী রোকেয়া প্রাচী।

অনুষ্ঠানটির সমন্বয়ক রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, ডাকসু শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি ব্যক্তিগত জীবন ও মনোজাগতিক বিষয়ের দিকেও আলোকপাত করতে চায়। এজন্যই মূলত এই প্রোগ্রামের আয়োজন ধারাবাহিকভাবে সব মেয়েদের হলে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। এই সেমিনারে বিশ্ববিদ্যালয়ের সব হলের ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে।  

তিনি আরো বলেন, আপনারা জানেন এক গবেষণায় দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিংহভাগ শিক্ষার্থী নানা কারণে হতাশাগ্রস্ত। কেউ ব্যক্তিগত কারণে, কেউ চাকরি নিয়ে, কেউ একাডেমিক বিষয় নিয়ে, কেউ বা বৈবাহিক পূর্বোত্তর জীবনের কারণে। মূলত, হতাশার ভয়াল ছোবল থেকে শিক্ষার্থীদের শিক্ষাজীবন আরো সুন্দর এবং তাদের মানসিকভাবে উৎফুল্ল করে তুলতে আমাদের এই প্রচেষ্টা। 

এছাড়াও, পরবর্তীতে কেন্দ্রীয়ভাবে বড় করে এরকম আরেকটা আয়োজনের ইচ্ছা রয়েছে বলেও জানিয়েছেন তিনি।