ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ঢালিউডের নতুন নায়িকারা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

ঢাকাই সিনেমায় সংকটময় অবস্থা বিরাজ করছে। তারপরও থেমে নেই চলচ্চিত্র নির্মাণ। থেমে নেই নতুন মুখের আগমন। বর্তমানে চলচ্চিত্রে নায়িকা সংকট বলে অনেকে দাবি করছেন। ঢালিউডে নায়িকা সংকট বলে কিছু নেই। শিক্ষিত ও মেধাবী মেয়েরা চলচ্চিত্রে আসছেন। সম্প্রতি সময়ে মুক্তি পেয়েছে এমন সিনেমার নতুন নায়িকা ও মুক্তির অপেক্ষায় রয়েছে এমন কিছু নবাগত নায়িকার কথাই এবারে তুলে ধরা হলো-

 

 

অর্চিতা স্পর্শিয়া

এই সময়ের মডেল-অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার মডেলিং ও টিভি বিজ্ঞাপনের পাশাপাশি তিনি নাটকে অভিনয় করেও বেশ সাড়া ফেলেছেন। স্পর্শিয়া তার অভিনয় জীবন শুরু করেন ‘প্যারাসুট’ তেলের বিজ্ঞাপন দিয়ে। ‘বন্ধু তিন দিন’ শিরোনামের সেই বিজ্ঞাপনটি বেশ জনপ্রিয়তা পায়। এরপর এয়ারটেলের কিছু বিজ্ঞাপন করেন স্পর্শিয়া। তিনি ‘রোদ’ , ‘ওয়ারিশনামা’ , ‘অরুনুদয়ের তরুণ দল’ দ্বারা নাটকে পদার্পণ করেন। এরপর নাটকে নিয়মিত মুখ হয়ে উঠেন স্পর্শিয়া। গেল ঈদ-উল- ফিতরে মুক্তি প্রাপ্ত অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। ছবিটিতে তার অভিনয় দর্শক মহলে বেশ প্রশংসিত হয়। আসছে ঈদ-উল-আজহায় মুক্তি পাবে তার অভিনীত আরেক ছবি  ‘বন্ধন’। এটিও নির্মাণ করেছেন অনন্য মামুন। ছবিটিতে আরো অভিনয় করেছেন সাঞ্জু জন, শিপন, এমি, তানভীর, মৌমিতা ও মিশা সওদাগর।

 

 

সূচনা আজাদ

দিনাজপুরের মেয়ে সূচনা আজাদের র‌্যাম্প মডেল হিসেবে ক্যারিয়ার শুরু হয়। এরপর রবি, ইগলো, সিঙ্গার, সাইমন বিচ, ডায়মন্ড ওয়ার্ল্ড, প্রাণ-আরএফএল, এখানেই.কমসহ প্রায় ৩০টির মতো টিভিসিতে কাজ করেছেন। গত ৫জুলাই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে নতুন ছবি ‘আব্বাস’। সাইফ চন্দন পরিচালিত এই ছবির মাধ্যমে ঢাকাই ছবিতে অভিষেক হয় সূচনা আজাদের। এ ছবিতে চিত্রনায়ক নিরবের বিপরীতে দেখা গেছে তাকে।

 

 


রোদেলা জান্নাত 

শাপলা মিডিয়া প্রযোজিত শামীম আহমেদ রনি পরিচালিত ‘শাহেনশাহ’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন নবাগত নায়িকা রোদেলা জান্নাত। গত বছরের সেপ্টেম্বরে ‘শাহেনশাহ’ ছবির মহরত অনুষ্ঠানে পরিচয় করিয়ে দেয়া হয় এই নায়িকাকে। তার সম্পর্কে জানা যায়, মালয়েশিয়ার লিমককউইং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি` পিএইচডি করেছেন রোদেলা। এছাড়াও একটি বেসরকারি চ্যানেলে সংবাদ পাঠিকা হিসেবে কিছুদিন কাজ করেছেন এবং ক্ল্যাসিকাল নাচেও পারদর্শী তিনি। ‘শাহেনশাহ’ ছবিটির সব কাজ শেষে বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। এই ছবির মাধ্যমেই ঢালিউডে অভিষেক ঘটবে টিভি চ্যানেলের একসময়ের সংবাদ উপস্থাপক রোদেলা জান্নাতের।

 

 

সুস্মিতা মৃদুলা 

শাকিব খানের বিপরীতে অভিষেকের অপেক্ষায় রয়েছে আরেক নবাগত নায়িকা সুস্মিতা মৃদুলা। শাহীন সুমন পরিচালিত ‘একটু প্রেম দরকার’ ছবিতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। ছবিতে আরো অভিনয় করছেন শবনম বুবলি। নবাগত সুস্মিতা মৃদুলা এর আগে আর এফ এল হুলস্থুল অফারের টিভি বিজ্ঞাপন, কোকাকোলা চাটনির টিভি বিজ্ঞাপন, কালার মাইন্ড প্রোডাকশনের সিম্ফনি মুঠোফোনের বিজ্ঞাপনে কাজ করেছেন। এছাড়া ডায়মন্ড ওয়ার্ল্ড, শতরুপা শাড়ি, শতরুপা জুয়েলার্স, শতরুপা ডায়মন্ড এবং ঢাকাইয়া শাড়ির বিলবোর্ডের মডেল হিসেবে কাজ করেন তিনি। বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্যে অধ্যয়নরত।

 

 

জান্নাতুল ফেরদৌস ঐশী 

মিস বাংলাদেশ ২০১৮-এর চ্যাম্পিয়ন হয়ে সবার নজরে আসেন পিরোজপুরের নাজিরপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। এর ছয় মাসের মাথায় চুক্তিবদ্ধ হন মিশন এক্সট্রিম নামের নতুন একটি চলচ্চিত্রে। ঢাকা অ্যাটাক'র পর পুলিশি ঘরনার অ্যাকশন থ্রিলারধর্মী দ্বিতীয় ছবি এটি। এই ছবিতে আরেফিন শুভর বিপরীতে অভিনয় করেছেন ঐশী। ছবিটি নির্মাণ করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। এরই মধ্যে ছবিটির প্রায় সব কাজ সম্পূর্ণ হয়েছে। এই ছবির মাধ্যমে ঢাকাই ছবিতে নায়িকা হিসেবে অভিষেক ঘটবে ঐশীর। ছবিটি মুক্তির আগেই নতুন আরো একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। তার নতুন ছবির নাম আদম। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন স্বপ্নজাল ছবির নায়ক ইয়াশ রোহান। সিনেমার বাইরে কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করেছেন ঐশী।

 

 

সুনেরা বিনতে কামাল 

দেশীয় মডেলিংয়ের পরিচিত নাম, সুনেরা বিনতে কামাল। র‌্যাম্প থেকে ২০১১ সালে মডেলিংয়ে যাত্রা। এরপর কয়েকটি বিজ্ঞাপনচিত্র ও মিউজিক ভিডিওতে কাজ করেছেন। শিগগিরই তাকে দেখা মিলবে বড় পর্দায়। অভিনয় করেছেন সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম চলচ্চিত্র ‘ন ডরাই’-তে। ‘স্টার সিনেপ্লেক্স’-এর প্রযোজনায় ছবিটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। ছবিতে সুনেরার বিপরীতে অভিনয় করেছেন শরিফুল রাজ। এরই মধ্যে ছবিটির কাজ শেষ হয়েছে। অন্তর্জালে প্রকাশ হয়েছে ছবিটির টিজার ও পোস্টার। যেখানে সুনেরার উপস্থিতি সিনেঅনুরাগীদের নজর কেড়েছে। চলতি বছরেই ছবিটি মুক্তির কথা রয়েছে। আর এই ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হবে নতুন নায়িকা সুনেরার। 

 

 

সাদিয়া আন্দালিব নাবিলা

বড় ভাইয়ের ইচ্ছা আর বাবা-মায়ের চাওয়ায় অস্ট্রেলিয়ার ক্যানবেরায় পাড়ি জমান সাদিয়া আন্দালিব নাবিলা। সময়টা ছিল ২০১২ সাল। সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করার তিন মাসের মাথায় উড়াল দেন। ভর্তি হন ইউনিভার্সিটি অব ক্যানবেরায়। তথ্যপ্রযুক্তি বিষয়ে স্নাতক করেন। অস্ট্রেলিয়া যাওয়ার পর যোগ দেন ক্যানবেরার ‘ভিক্টোরিয়াস মডেল এজেন্সি’তে। ২০১৪ সালের শেষের দিকে ‘ক্যানবেরা স্কুল অব বলিউড ড্যান্সিং’-এ যোগ দেন নাচের প্রশিক্ষক হিসেবে। ২০১৫ সালে ডাক পান হাউস মডেলস থেকে। অস্ট্রেলিয়ায় ‘মিস ইন্ডিয়া ওয়ার্ল্ডওয়াইড ২০১৭’ প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম রানার-আপ হন নাবিলা। আর ২০১৮ সালে ‘পারেশান পারিন্দা’ ছবি দিয়ে বলিউডে অভিষেক হয় তার। এরপর দেশের বেশ কয়েকটি বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে কাজের পর এবার কাজ করছেন পুলিশ অ্যাকশন থ্রিলারধর্মী সিনেমা ‘মিশন এক্সট্রিম’-এ। এরই মধ্যে শেষ হয়েছে ছবির দৃশ্যধারণ। ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবিটির মাধ্যমে  বলিউডের পর এবার ঢালিউডে অভিষেক হবে তার। 

 

 

জাহারা মিতু 

শাকিব খানের হাত ধরেই ঢাকাই সিনেমায় আগমন ঘটতে যাচ্ছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’র প্রথম রানার আপ জাহারা মিতুর। বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করবেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসের ২১ বা ২২ তারিখে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। জাহারা মিতু ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রযোগিতায় প্রথম রানার আপ হওয়া ছাড়াও ২০১২ সালে ‘বিজিএমইএ ইয়োলো ফ্যাশন ফেস্ট’ বিজয়ী হন। এছাড়াও ‘সুপার মডেল বাংলাদেশ-২০১৭’ বিজয়ীও হন তিনি। পরে দিল্লিতে অনুষ্ঠিত ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল-২০১৭’ বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন। এর আগে তাকে বেশ কিছু বিজ্ঞাপন ও নাটকেও দেখা গেছে। বর্তমানে নাটকে অভিনয় ছাড়াও ফুটবল ও ক্রিকেট বিষয়ক বেশ কয়েকটি অনুষ্ঠান উপস্থাপন করছেন জাহারা মিতু। 

 

 

নিশাত নাওয়ার সালওয়া 

২০১৮ সালে দেশের শোবিজ অঙ্গনে যে ক'টি সম্ভাবনাময় চেহারা উঁকি দিয়েছিল তাদের মধ্যে একজন নিশাত নাওয়ার সালওয়া। 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' মঞ্চে চেহারার ঝলকানি দেখিয়েছিলেন। সৃষ্টি করেছিলেন মুকুট জয়ের, কিন্তু শেষ মুহূর্তের ঘোষণায় প্রথম রানার আপ তকমা নিয়েই সন্তুষ্টচিত্তে মঞ্চ ত্যাগ করতে হয় তার। এবার তার নাম যুক্ত হলো রূপালি পর্দাতে। প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করছেন সালওয়া। তার সঙ্গে জুটি গড়েছেন হ্যান্ডসাম দ্য আল্টিমেট ম্যান দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন এ কে আজাদ। এই জুটিকে দেখা যাবে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ছবিতে। গত ১২ জুলাই থেকে রাজধানীর উত্তরায় ছবিটির শুটিং শুরু হয়। ছবিটির মাধ্যমে নায়িকা হিসেবে দেখা যাবে সালওয়াকে।

 

 

সানাই মাহবুব

ভার্চ্যুয়াল জগতে আলোচিত নাম সানাই মাহবুব। ‘প্রেমের তাজমহল’ খ্যাত নির্মাতা গাজী মাহবুব পরিচালিত ‘ভালোবাসা ২৪×৭’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান সানাই। এরপর সানাই যুক্ত হন ‘সুপ্ত আগুন’ নামের আরো একটি সিনেমায়। এছাড়াও ‘প্রতীক্ষা’ ও ‘প্রতিশোধ’ ছবিতেই অভিনয় করছেন  সানাই। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ছবি দুটির গল্প লেখেন ছটকু আহমেদ। সানাই অভিনীত এই ছবির কোনটিই মুক্তি পায়নি। তার অভিনীত ‘ময়নার ইতিকথা’ ছাড়পত্রের জন্য শিগগিরই চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দেয়ার সম্ভাবনা আছে। আর এই ছবির মাধ্যমেই নায়িকা হিসেবে চলচ্চিত্রে অভিষেক হবে তার।