ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দাউদকান্দি ও হোমনা পৌর নির্বাচন আজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

চতুর্থ দফায় আজ কুমিল্লার দাউদকান্দি ও হোমনা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই দুই পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা তারা তাদের শেষ সময়ের প্রচার-প্রচারণা শেষ করেছেন। কিন্তু ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোটের দিন সকাল পর্যন্ত ভোটারা তাদের প্রচার-প্রচারণা অব্যাহত রাখছেন। নির্বাচনে প্রতীক বরাদ্দের দিন থেকে দাউদকান্দি ও হোমনা পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে গণসংযোগ, উঠান বৈঠক, চায়ের দোকান, হাট-বাজার ও পাড়া মহল্লায় সর্বত্র আলোচনা সমালোচনার ঝড় তুলেছেন। আজ (১৪ফেব্রুয়ারি) ইভিএম পদ্ধতিতে এ দুটি পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দাউদকান্দি ও হোমনা পৌরসভায় মেয়র পদে তিনজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দাউদকান্দি পৌরসভার নির্বাচনে মেয়র পদে তিন প্রার্থী হচ্ছেন, আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী বর্তমান পৌর মেয়র ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নাঈম ইউসুফ সেইন, বিএনপির মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী পৌর বিএনপির সভাপতি নুর মোহাম্মদ সেলিম সরকার ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ আবু মুছা নারিকেল গাছ মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হোমনা পৌরসভায় মেয়র পদে প্রার্থীরা হচ্ছেন, নৌকার মনোনীত মেয়র প্রার্থী বর্তমান পৌর মেয়র ও হোমনা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, বিএনপির মনোনীত প্রার্থী পৌর বিএনপির সহসভাপতি ইঞ্জিনিয়ার আবদুল লতিফ ধানের শীষ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি আবদুল হাকিম হাত পাখা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, চতুর্থ দফায় রবিবার কুমিল্লার দাউদকান্দি ও হোমনা পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল বিভাগের সদস্যরা কেন্দ্রে কেন্দ্রে উপস্থিত থাকবেন। ইভিএম পদ্ধতিতে এ দুটি পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আমাদের দাউদকান্দি প্রতিনিধি জানান, নির্বাচন ঘিরে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছেন নির্বাচন কমিশন। দাউদকান্দি পৌরসভায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কঠোর নজরদারি রেখেছে। দাউদকান্দিতে মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৫ শত ৪৩ জন । এরমধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৬ শত ৩ জন এবং মহিলা ভোটার রয়েছেন ১৫ হাজার ৯ শত ৪০ জন। ৯টি ওয়ার্ডে ১৭ টি ভোট কেন্দ্রের ৮৯টি কক্ষে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

মেয়র পদে আ’লীগ মনোনীত বর্তমান পৌর মেয়র নাইম ইউসুফ সেইন নৌকা, বিএনপি মনোনীত নূর মোহাম্মদ সেলিম সরকার ধানের শীষ এবং মোহাম্মদ আবু মুছা স্বতন্ত্র নারিকেল গাছ প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়াও সংরক্ষিত আসনে ১১ জন এবং সাধারণ কাউন্সিল পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার কামরুল ইসলাম খান বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও আইনানুগ নির্বাচনের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ এবং ডিজিটালাইজড করার জন্যই ইভিএম প্রদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।