ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দাউদকান্দি-বরুড়া চার ইউপিতে ১৯৬ জনের মনোনয়ন পত্র দাখিল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  

কুমিল্লার দাউদকান্দি ও বরুড়া উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৩জন চেয়ারম্যান প্রার্থীসহ তিন পদে মোট ১৯৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে দাউদকান্দির ২ ইউনিয়নে তিন পদে ১০৮ জন এবং বরুড়ার ২ ইউনিয়নে তিন পদে ৮৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। আগামী ২৯ ডিসেম্বর দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন এবং বরুড়া উপজেলার  শাকপুর ও ভাউকসার ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩ ডিসেম্বর প্রার্থীদের মনোয়ন পত্র বাছাই যাচাই-বাছাই করা হবে। প্রার্থীতা প্রত্যাহারে শেষ দিন ১০ ডিসেম্বর।
জানা গেছে, দাউদকান্দি উপজেলার দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনটি পদে ১০৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে বিকাল ৪টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়ন পত্র জমা নেয় উপজেলা নির্বাচন কমিশন অফিস।
ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়নে নৌকা মনোনীত দুই প্রার্থীসহ চেয়ারম্যান পদে ১৩ জন, সাধারণ সদস্য পদে ৭৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২১জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন, সাধারণ সদস্য পদে ৪৩ জন এবং সংরক্ষিত সাধারণ সদস্য পদে ১২জন। দৌলতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারন সদস্য পদে ৩১জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।
দুই ইউনিয়নে আওয়ামীলীগের ২ জন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের ২ জন প্রার্থী দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি ৯ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন।
অপরদিকে কুমিল্লার বরুড়া উপজেলার শাকপুর ও ভাউকসার ইউনিয়নে ১০ চেয়ারম্যান প্রার্থী সহ ৮৮ জন  প্রার্থী ১ ডিসেম্বর বরুড়া উপজেলা নির্বাচন কার্যালে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামীলীগ থেকে  চেয়ারম্যান পদে মনোনয়ন পান  শাকপুর ইউনিয়ন থেকে মোঃ দেলোয়ার হোসেন ও  ভাউকসার ইউনিয়ন থেকে আহমেদ জামান মাসুদ।  ২ জনই দলীয় নেতাকর্মী নিয়ে মনোনয়ন পত্র দাখিল  করেন বলে জানা যায়।
 উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায় দুটো ইউনিয়নে ৫ জন করে চেয়ারম্যান প্রার্থী, সাধারন সদস্য পদে ভাউকসার ইউনিয়নে ৩০ জন, শাকপুর ইউনিয়নে ৩২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৮ জন করে মনোনয়ন দাখিল করেন।
ভাউকসার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী ৫ জন তারা হলেন, আহমেদ জামান মাসুদ আওয়ামী লীগ, স্বতন্ত্র প্রার্থী , এডভোকেট মো. আনোয়ার হোসেন, মো.সানাউল্লাহ, মো.নোমান মৌলভী, মো.জসিম উদ্দিন।  শাকপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী ৫ জন তারা হলেন,  মোঃ দেলোয়ার হোসেন, আওয়ামীলীগ, স্বতন্ত্র প্রার্থী  মোঃ ছোলেমান মিয়া, মোঃআবদুল কাদের, আবদুল খালেক মুন্সী, মোঃ বাচ্ছু মিয়া,