ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দাউদকান্দিতে বানরের উৎপাতে অতিষ্ঠ গ্রামবাসী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

দাউদকান্দি উপজেলার গৌরীপুর হুগুলিয়ার লোকজন বানরের উৎপাতে অতিষ্ঠ । সম্প্রতি ইউনিয়নের হুগুলিয়ায় ৮ থেকে ১০ বানর আস্মিকভাবে অবস্থান করার ফলে গ্রামের লোকজনের বসতভিটার আঙ্গিনাতে,বাসার ছাদ,ফুল ও ফলের গাছ,ফসলাদি,গ্রহস্থলির আসবাবপত্র নষ্ট করে চলছে ।
ইতোমধ্যে গ্রামের শিশুদের গায়ে বানরের আচরের খবর পাওয়া গেছে। যার কারণে সন্ধ্যায় কিংবা দিন-দুপুরে শিশুরা ভয়ে ঘর থেকে বের হচ্ছেনা বলে জানান গ্রামবাসী।
সংঘবদ্ধ বানরগুলো এলাকার ফসলাদি জমি ও আশপাশে গাছগাছলির বাগানগুলোতে অবস্থান করার কারণে বানরগুলোর ধরা কঠিন হয়ে পড়েছে। তবে এলাকাবাসী বানরের অতিষ্ঠ থেকে রক্ষা পাওয়ার জন্য অভিযান চালিয়ে ৩টি বানর আটক করেছেন। কিভাবে এই বানরের অবস্থান হলো তার কারণ জানা যায়নি। তবে ধারণ করা হচ্ছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নিকটবর্তী গ্রাম হুগুলিয়া হওয়াতে পণ্যবাহী কোন ট্রাকে চট্রগ্রাম বা বনাঞ্চল কোন বিভাগ থেকে এই বানরগুলোর অবস্থান হতে পারে ।
এই বিষয়ে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো: মহিনুল হাসান বলেন, বন বিভাগের সাথে আলোচনার মাধ্যমে বানরের উৎপাত থেকে এলাকাবাসীকে রক্ষা করতে অতি শীঘ্রই পদক্ষেপ গ্রহণ করা হবে।