ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দাম্পত্য সম্পর্কে থেকেও একাকিত্ব অনুভব করছেন? জানুন মুক্তির উপায়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

দাম্পত্য বা প্রেমের সম্পর্কে আবদ্ধ থেকেও অনেক মেয়েই প্রবল একাকিত্বে জীবন কাটান। বিশেষজ্ঞেরা বলছেন, এই একাকিত্বের অনুভূতিটাই যদি নিয়ম হয়ে যায়, তাহলে ডিপ্রেশনের মতো গভীরতর সমস্যাও হতে পারে। আর তার ছাপ ফেলতে পারে সম্পর্কটার ভবিষ্যতের ওপর।

তাই মাঝে মধ্যেই যদি আপনার মধ্যে একাকিত্বের অনুভূতি প্রবল হয়ে ওঠে, তাহলে সমস্যাটার উপর নজর দিন। আর এই সমস্যার সমাধানে জেনে নিন কিছু মুক্তির উপায়-   

নিজেকে সময় দিন
মানসিকভাবে কারো উপর অতিরিক্ত নির্ভরশীল হয়ে পড়বেন না। তাতে নিজে লক্ষ্যভ্রষ্ট হয়ে পড়ার সমূহ আশঙ্কা। সবসময় পার্টনারের উপর নির্ভর না করে নিজেই প্ল্যান তৈরি করুন। বন্ধুবান্ধব, পরিবারের লোকজনের সঙ্গে সময় কাটান। একা সিনেমা দেখতে, শপিং করতে যান। কিছুদিন করলেই দেখবেন মন ভালো লাগছে অনেকটাই।

ইগো সামলে রাখুন
স্বামী বা পার্টনারের সঙ্গে মতের অমিল হলে কি নিজের মধ্যে গুটিয়ে যান আপনি? ঝগড়া মেটানোর ব্যাপারে উদ্যোগীও হন না? সেরকম হলে কিন্তু সমস্যা। ইগো বড় হয়ে উঠলে আপনার একা হয়ে যাওয়া অবধারিত। তাই ইগো সামলে রাখুন, পার্টনারের সঙ্গে যতটা সম্ভব খোলামেলা কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করুন।

স্বামীর সঙ্গে সময় কাটান
হয়তো ব্যস্ততার কারণে পরস্পরের সঙ্গে বেশি সময় কাটানো হয় না আপনাদের। সেদিকটায় একটু নজর দিন। ব্যস্ত শিডিউলের মধ্যেই একটু ফাঁক বের করে পরস্পরের সান্নিধ্য উপভোগ করুন। একাকিত্বের বোধ ধীরে ধীরে কাটতে শুরু করবে।