ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দালালদের তালিকা করছে বরুড়া থানা পুলিশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

এবার টাউট-বাটপার ও দালালদের তালিকা তৈরির উদ্যোগ নিয়েছে কুমিল্লার বরুড়া থানা পুলিশ। এরই অংশ হিসেবে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি বরুড়া থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হয়েছে। 

বরুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বরুড়া থানায় টাউট বাটপার এবং দালালদের দৌরাত্ম্য বেড়ে গেছে। মানুষ বিভিন্ন দপ্তরে সেবা নিতে গিয়ে হয়রানির শিকার হচ্ছে। এক শ্রেণির অসৎ লোক মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে বোকা বানাচ্ছে। সেইসব লোকদের তালিকা তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। গ্রামে-গ্রামে, পাড়া মহল্লায় তথ্য নিয়ে সেসব লোকদের তালিকা তৈরি করা হবে। সেসব দুষ্ট লোকদের অনেকের বিরুদ্ধে কেউ কেউ থানায় অভিযোগ করলেও অনেকের বিরুদ্ধে ভয়ে কেউ অভিযোগ করতে চান না। তাই পুলিশের পক্ষ থেকে সেসব লোকের তালিকা করা হচ্ছে। তালিকা তৈরি হলে তাদের বিরুদ্ধে যথোপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বরুড়ার সচেতন মহল। সর্বস্তরের মানুষের প্রশংসায় ভাসছে থানা পুলিশ।

ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন অব বরুড়ার (ভাব) সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাজহারী ঢাকা পোস্টকে বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষদের দুর্বলতার সুযোগ নিয়ে একটি মহল স্বার্থ হাসিলে ব্যস্ত। তাদের আর কোনো কাজ নেই। বিভিন্ন জায়গার সহায়তা পাইয়ে দেওয়ার নাম করে তারা মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। এসব লোকদের তালিকা করেই চুপ থাকলে হবে না, তাদের আইনের আওতায়ও আনতে হবে।

কুমিল্লার বরুড়া জনকল্যাণ সমিতির উপদেষ্টা ডা. মো. ইকবাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, বরুড়া থানা পুলিশ যে উদ্যোগটি গ্রহণ করেছে তা প্রশংসার দাবিদার।